Amit Shah

অমিত শাহের কোভিড টেস্ট নিয়ে টুইট করেও পরে মুছলেন মনোজ তিওয়ারি

গত ২ অগস্ট কোভিড পজিটিভ ধরা পড়ে শাহের। তার পরই তাঁকে ভর্তি করানো হয় গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২০ ১৩:১০
Share:

অমিত শাহ। ফাইল চিত্র।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কোভিড রিপোর্ট নেগেটিভ। রবিবার সকালে টুইট করেছিলেন বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি। পরে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়, অমিত শাহের কোভিড সংক্রান্ত পরীক্ষাই হয়নি। যদিও পরে সেই টুইট মুছে দেন মনোজ।

Advertisement

গত ২ অগস্ট কোভিড পজিটিভ ধরা পড়ে শাহের। তার পরই তাঁকে ভর্তি করানো হয় গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে। হাসপাতালের চিকিৎসকরা জানান, কোমর্বিডিটি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। তাই তাঁকে নিয়ে ঝুঁকি অনেক বেশি।

শাহ নিজেই টুইট করে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, “করোনার প্রাথমিক উপসর্গ ধরা পড়ায় নমুনা পরীক্ষা করিয়েছি। তাতে রিপোর্ট পজিটিভ এসেছে।” পাশাপাশি তিনি এও বলেছিলেন, “আমি ঠিক আছি। চিকিত্সকদের পরামর্শ মতো হাসপাতালে ভর্তি হয়েছি। যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁদের কাছে অনুরোধ নমুনা পরীক্ষা করিয়ে নিন।” যে দিন কোভিড পজিটিভ ধরা পড়ে, তার কয়েক দিন আগেই বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠক করেছিলেন শাহ। তাঁরাও নিভৃতবাসে যান।

Advertisement

আরও পড়ুন: সংক্রমণ কমার লক্ষণ নেই, দেশে নতুন আক্রান্তের সংখ্যা ৬৪,৩৯৯

করোনার বিরুদ্ধে লড়াইয়ের নীতি নির্ধারণ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন অমিত শাহ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে মিলে রাজধানীতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। কিন্তু অমিত শাহ নিজেই সংক্রমিত হয়ে পড়ায় প্রশাসনের অন্দরে উদ্বেগ ধরা পড়ে। তাঁর রিপোর্ট নেগেটিভ আসায় আপাতত স্বস্তি ফিরেছে বিজেপিতে।

কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ টুইট করে বলেন, “শুনে খুব ভাল লাগছে যে অমিত শাহের রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি দ্রুত আবার কাজে ফিরুন, দেশবাসীর সেবা করুন। এটাই কামনা করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন