Amit Shah

শাহের পুঞ্চ সফর স্থগিত

স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, মঙ্গলবার উপত্যকার আবহওয়ার পরিস্থিতি খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই বিষয়টি মাথায় রেখে আপাতত অমিত শাহের সফর সাময়িক ভাবে স্থগিত রাখা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ০৮:০৭
Share:

অমিত শাহ। —ফাইল চিত্র।

ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে পুঞ্চে সেনা কনভয়ে হামলার ঘটনায় তিন সন্দেহভাজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য তুলে নিয়ে গিয়েছিল সেনা। পরে তাঁদের মৃতদেহ উদ্ধার হয়। সেনা হেফাজতে অত্যাচারিত হয়ে ওই যুবকদের মৃত্যু হয়েছে বলে অভিযোগে সরব হয় তাঁদের পরিবার। ওই ঘটনায় কাশ্মীরে সেনার প্রতি অনাস্থার বাতাবরণ তৈরি হয়। পরিস্থিতি সামলাতে মৃত ব্যক্তিদের পরিবারের সঙ্গে দেখা করতে যান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, সেনাপ্রধান মনোজ পাণ্ডে।

Advertisement

মঙ্গলবার পুঞ্চে যাওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। মৃতদের পরিবারের সঙ্গে দেখা করার কথা ছিল তাঁর। এ ছাড়াও জম্মু-কাশ্মীরের নিরাপত্তাব্যবস্থা খতিয়ে দেখা, জম্মুতে একাধিক সরকারি প্রকল্পের শিলান্যাস করারও কথা ছিল তাঁর। কিন্তু এই প্রসঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, মঙ্গলবার উপত্যকার আবহওয়ার পরিস্থিতি খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই বিষয়টি মাথায় রেখে আপাতত অমিত শাহের সফর সাময়িক ভাবে স্থগিত রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন