এসি ট্রেনে আগুন জ্বেলে আরতি! 

নিষেধাজ্ঞা উপেক্ষা করে কেরলে একটি ট্রেনের বাতানুকূল চেয়ারকার কামরায় রীতিমতো আগুন জ্বালিয়ে আরতি করার অভিযোগ উঠল শবরীমালা ভক্তদের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৮ ০৩:৪৭
Share:

প্রতীকী ছবি।

কেরলের পালাক্কাডের কাছে ২০ ডিসেম্বর কোল্লাম-হায়দরাবাদ স্পেশ্যাল ট্রেনে ওই ঘটনা ঘটে বলে অভিযোগ। সাড়ে ৫টা নাগাদ ট্রেনটি প্রায় আধ ঘণ্টা ওই স্টেশনে দাঁড়িয়ে ছিল। ট্রেনের বিভিন্ন কামরার শৌচালয়ে জল ভর্তি করা হয়। তার পরে যাত্রীদের একাংশ স্নান করে খালি গায়ে ট্রেনের বাতানুকূল কামরাতেই কর্পূর জ্বালিয়ে আরতি শুরু করেন। ১৫-২০ মিনিট ধরে ওই আরতি চলে বলে অভিযোগ। ওই ট্রেনের এক যাত্রী জানান, বাতানুকূল কামরায় আগুন জ্বালাতে দেখে বিষয়টি কর্তব্যরত টিকিট পরীক্ষককে জানানো হয়। কিন্তু কোনও সুরাহা হয়নি।

Advertisement

আনন্দবাজার পত্রিকার পক্ষ থেকে সোমবার বিষয়টি রেলকর্তাদের জানানো হলে দক্ষিণ রেলের জনসংযোগ আধিকারিক ওমপ্রকাশ নারায়ণ জানান, হায়দরাবাদ থেকে ওই বিশেষ ট্রেনটি শবরীমালা যাচ্ছিল। ১৯ ডিসেম্বর হায়দরাবাদ থেকে ছেড়ে পরের দিন পালাক্কাড অতিক্রম করে সে। ঘটনার খবর প্রকাশ্যে আসতেই রেলের পক্ষ থেকে আরপিএফ এবং টিকিট পরীক্ষকদের সতর্ক করে দেওয়া হয়েছে। যাত্রীদের সচেতন করার সঙ্গে সঙ্গে রেলের তরফে ওই পথে চলাচলকারী ট্রেনগুলিতে তল্লাশিও চালানো হচ্ছে। দক্ষিণ রেলের জেনারেল ম্যানেজার আর কে কুলশ্রেষ্ঠ জানান, ট্রেনে আগুন জ্বালানোর ওই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন