Hoax Call

ট্রেনে রেল পুলিশ কর্মীর সঙ্গে ঝগড়া, রাগে ভুয়ো বোমাতঙ্ক ছড়িয়ে স্টেশনে ফোন যুবকের

ভুয়ো বোমাতঙ্কের জেরে পুণে স্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়। চালানো হয় তল্লাশি। কিন্তু কিছুই পাওয়া যায়নি। ওই যুবককে পাকড়াও করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৪:৫৯
Share:

পুণে স্টেশনে ভুয়ো বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগে পাকড়াও এক যুবক। প্রতীকী ছবি।

জঙ্গি হামলা চালানো হবে— শুক্রবার সন্ধ্যায় এমন ফোন পাওয়ার পরই পুণে স্টেশনের নিরাপত্তা আঁটসাঁট করা হয়। চালানা হয় তল্লাশি। কিন্তু কিছুই পাওয়া যায়নি। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ভুয়ো বোমাতঙ্ক ছড়ানো হয়েছে। পাকড়াও করা হয় এক যুবককে। কেন এমন ফোন করে বোমাতঙ্ক ছড়ালেন ওই যুবক? জেরায় অভিযুক্তের স্বীকারোক্তি জেনে হতবাক হয়ে গিয়েছেন তদন্তকারীরা।

Advertisement

ট্রেনের মধ্যে এক আরপিএফ (রেল পুলিশ) কর্মীর সঙ্গে বচসা বাধে ওই যুবকের। রাগের বশে তার বদলা নিতে স্টেশনে ফোন করে জঙ্গি হামলা চালানো হবে বলে ফোন করে হুমকি দেন ওই যুবক। জেরায় ওই যুবক এমনটাই জানিয়েছেন বলে দাবি করেছে পুলিশ। ওই যুবকের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

শনিবার এই ঘটনার কথা জানিয়েছে পুলিশ। হুমকি ফোন পাওয়ার পরই পুণে রেল স্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়। তল্লাশিও শুরু করা হয়। কিন্তু কিছুই পাওয়া যায়নি। এর পরই পুলিশের সন্দেহ হয় যে, ভুয়ো বোমাতঙ্ক ছড়ানো হয়েছে। তদন্তে নেমে খত্রজ এলাকা থেকে এক যুবককে পাকড়াও করা হয়।

Advertisement

সম্প্রতি ভুয়ো বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগ ওঠে দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরে। শুক্রবার রাতে পুণেগামী স্পাইসজেটের একটি বিমানে বোমা রাখা রয়েছে হুমকি ফোন দেওয়া হয়। যার জেরে থমকে যায় বিমান। শুরু হয় তল্লাশি অভিযান। কিন্তু কিছুই পাওয়া যায়নি। পরে তদন্তে নেমে তাজ্জব বনে যান তদন্তকারীরা। বান্ধবীদের জন্য বিমান যাতে আরও দেরিতে ওড়ে, সে কারণে বোমাতঙ্কের পরিকল্পনা ফাঁদেন ৩ যুবক। তাঁদের এক জনই বিমানবন্দরে ফোন করেন। আর তাতেই হুলস্থুল পড়ে যায়। ওই ৩ যুবকের কীর্তি মনে করিয়েছে আমির খানের বিখ্যাত ছবি ‘থ্রি ইডিয়টস’-এর কথা। ছবিতে বন্ধু রাজের খোঁজ পেয়ে তার সঙ্গে দেখা করবে বলে বুকে ব্যথার অভিনয় করে বিমান থেকে নেমে গিয়েছিল ফারহান। দিল্লি বিমানবন্দরের ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ওই যুবককে। তাঁর বাকি ২ বন্ধু অধরা বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন