রাহুলকে অম্বানীর চিঠি

রাফাল যুদ্ধবিমান কেনায় দুর্নীতির অভিযোগ তুলে গোটা দেশে প্রচার চালাচ্ছেন রাহুল গাঁধী। নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অভিযোগ অনিল অম্বানীর রিলায়্যান্স ডিফেন্স সংস্থাকে সুবিধা পাইয়ে দেওয়ার। সেই সময়ে রাহুলকে ফের চিঠি লিখলেন অনিল অম্বানী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৮ ০৩:২৪
Share:

অনিল অম্বানী। ফাইল চিত্র।

রাফাল যুদ্ধবিমান কেনায় দুর্নীতির অভিযোগ তুলে গোটা দেশে প্রচার চালাচ্ছেন রাহুল গাঁধী। নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অভিযোগ অনিল অম্বানীর রিলায়্যান্স ডিফেন্স সংস্থাকে সুবিধা পাইয়ে দেওয়ার। সেই সময়ে রাহুলকে ফের চিঠি লিখলেন অনিল অম্বানী। গত ডিসেম্বরেও একটি চিঠি লিখেছিলেন অনিল। আজ তাঁর সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ফের একটি চিঠি তিনি লিখেছেন কংগ্রেস সভাপতিকে। সেখানে রাহুলের ‘ব্যক্তিগত আক্রমণে’ গভীর অসন্তোষ প্রকাশ করেছেন অনিল অম্বানী। যাবতীয় অভিযোগ ‘ভিত্তিহীন, দুর্ভাগ্যজনক ও তথ্য না-জানার ফল’ হিসেবেই অভিহিত করেছেন। অনিলের মতে, ৩৬টি রাফাল যুদ্ধবিমানের মধ্যে এক টাকার একটি যন্ত্রও রিলায়্যান্স তৈরি করবে না। প্রতিরক্ষা মন্ত্রকের সঙ্গেও সংস্থার কোনও চুক্তি হয়নি। ফ্রান্সেই গোটাটা তৈরি হয়ে সেখান থেকে রফতানি হবে। কংগ্রেস এর জবাব পরে দেবে। তবে দলের নেত্রী শৈলজা সোমবার বলেন, ‘‘রাহুল তো প্রশ্ন করেছিলেন প্রধানমন্ত্রীকে। তাঁর হয়ে অনিল অম্বানী কেন উত্তর দিচ্ছেন? প্রধানমন্ত্রীই জবাব দিন না!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন