National News

রামলীলায় ফডণবীস, অনশন ভাঙলেন অণ্ণা

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেখা করলেন অণ্ণার সঙ্গে। অনশন ভাঙলেন অণ্ণা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৮ ২১:৪৭
Share:

ডাবের জল খাইয়ে অণ্ণার অনশন ভাঙাচ্ছেন দেবেন্দ্র ফডণবীস। ছবি: পিটিআই।

অনশন ভাঙলেন অণ্ণা হজারে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস বৃহস্পতিবার দিল্লির রামলীলা ময়দানে গিয়ে দেখা করলেন অণ্ণার সঙ্গে। তার পরেই ডাবের জল খেয়ে অনশনে ইতি টানলেন অণ্ণা।

Advertisement

লোকপাল ইস্যুতে আগেও একাধিকবার অনশনে বসেছেন অণ্ণা। এ বারও সেই দাবি নিয়েই রামলীলা ময়দানে অনশন শুরু করেছিলেন তিনি। অনির্দিষ্ট কাল চলবে অনশন, জানিয়েছিলেন অণ্ণা হজারে। ছ’দিনের মাথায় অণ্ণার মঞ্চে পৌঁছলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। অণ্ণার সঙ্গে বৈঠক করলেন। লোকপাল নিয়োগের বিষয়ে তাঁকে আশ্বস্তও করলেন ফডণবীস। তার পরেই অনশন প্রত্যাহার করলেন অণ্ণা।

‘‘লোকপালের বিষয়টি এখনও ঝুলে রয়েছে। আমাদের মুখ্যমন্ত্রী বলছেন, ছ’মাসের মধ্যে বিষয়টির সমাধান হয়ে যাবে।’’ ফডণবীসের সঙ্গে বৈঠকের পর এ কথাই বললেন অণ্ণা। তার পরে ফডণবীসের হাত থেকে ডাবের জল খেয়ে অনশন ভাঙলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: ‘চৌকিদার দুর্বল’, প্রশ্নফাঁসে মোদীকে খোঁচা রাহুলের

আরও পড়ুন: বিজেপিকে হঠাতে লড়তে হবে কংগ্রেসের নেতৃত্বেই, মমতাকে সনিয়া

২০০৭ সালেও অণ্ণা হজারে লোকপালের দাবিতে দিল্লির রামলীলা ময়দানে অনশনে বসেছিলেন। পরে ২০১১ সালে ফের তিনি অনশন শুরু করেন। অণ্ণার আন্দোলন সে বার গোটা দেশে সাড়া ফেলেছিল। আন্দোলনের চাপেই ২০১৩ সালে লোকপাল এবং লোকায়ুক্ত বিল পাশ হয়। কিন্তু বিল পাশ হলেও, লোকপাল নিয়োগের পথে এখনও খুব বেশি দূর এগোতে পারেনি সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন