Anubrata Mondal

বিচারকদেরও হুমকি দিচ্ছেন অনুব্রত, অভিযোগ

অনুব্রতের বিরুদ্ধে বিচারকদের হুমকির অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতিরা বলেন, কলকাতা হাই কোর্ট এই বিষয়টি দেখতে পারে। হাই কোর্টের নজরে এই বিষয়টি আনা হোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ০৫:৪৯
Share:

অনুব্রত মণ্ডল। —ফাইল চিত্র।

অনুব্রত মণ্ডল প্রভাবশালী এবং তিনি জেল থেকে বার হলে গরু পাচার কাণ্ডের তদন্তের ক্ষতি হবে বলে আজ সুপ্রিম কোর্টে সিবিআইয়ের হয়ে সওয়াল করলেন কেন্দ্রীয় সরকারের অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু। অনুব্রতের জামিনের বিরোধিতা করে রাজুর অভিযোগ, তিনি বিচারকদেরও হুমকি দিচ্ছেন।

Advertisement

এর আগে নিম্ন আদালত ও কলকাতা হাই কোর্ট অনুব্রতের বিরুদ্ধে সিবিআইয়ের গরু পাচারের মামলায় তাঁর জামিনের আর্জি খারিজ করে দিয়েছে। তার পরে সুপ্রিম কোর্টে জামিনের আর্জি জানিয়েছেন অনুব্রত।

আজ বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ সিবিআই-এর কাছে জানতে চেয়েছে, তদন্ত কোন পর্যায়ে রয়েছে? রাজু বলেন, তদন্ত চলছে। বিচারপতিরা বলেন, তদন্ত অনির্দিষ্টকালের জন্য চলতে পারে না। তদন্ত শেষ হতে হবে। অতিরিক্ত সলিসিটর জেনারেল জানান, ইতিমধ্যেই পাঁচটি চার্জশিট জমা পড়েছে। কিন্তু অনুব্রত জামিন পাওয়ার যোগ্য নন। অনুব্রতের আইনজীবীরা যুক্তি দেন, তিনি গত চোদ্দো মাস ধরে জেলে রয়েছেন। গরু পাচারের মূল অভিযুক্ত-ও সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়ে গিয়েছেন।

Advertisement

অনুব্রতের বিরুদ্ধে বিচারকদের হুমকির অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতিরা বলেন, কলকাতা হাই কোর্ট এই বিষয়টি দেখতে পারে। হাই কোর্টের নজরে এই বিষয়টি আনা হোক। আজ সুপ্রিম কোর্ট জানিয়েছে, চার সপ্তাহ পরে এই মামলার শুনানি হবে। অনুব্রতের আইনজীবীদের যুক্তির পাল্টা জবাব দিয়ে সিবিআই হলফনামা জমা দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন