Manish Sisodia

‘ইডি কি সিবিআইয়ের ছায়া হিসাবে কাজ করছে?’ একই অভিযোগ তোলা নিয়ে প্রশ্ন সিসৌদিয়ার আইনজীবীর

সিসৌদিয়ার আইনজীবী আপ নেতার জামিনের আর্জি জানিয়ে বলেন আদালতে বলেন, “ইডি কি সিবিআইয়ের ছায়া হিসাবে কাজ করছে?” ইডির পাল্টা দাবি, কেন বহু বার ফোন বদলেছেন, তাঁর উত্তর দেননি সিসৌদিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৮:২১
Share:

৫ দিনের ইডি হেফাজতে সিসৌদিয়া। ফাইল চিত্র।

দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে আরও ৫ দিন ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিলেন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের বিচারক। সোমবার ইডির তরফে আদালতে দাবি করা হয় যে, দিল্লির আবগারি দুর্নীতির বিপুল পরিমাণ অর্থ তছরুপ নিয়ে সিসৌদিয়াকে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। ইডির আইনজীবী আদালতে এ-ও জানান যে, সিসৌদিয়া কেন বার বার মোবাইল ফোন বদলে ফেলতেন, তা নিয়ে কোনও সদুত্তর দিতে পারেননি। কোথায় তাঁর বর্তমান ফোনটি আছে, তা-ও সিসৌদিয়া জানাননি বলে দাবি করে ইডি। এই সব তথ্য হাতে পেতে তাঁকে আবার নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানায় ইডি।

Advertisement

সিসৌদিয়ার আইনজীবী আপ নেতার জামিনের আর্জি জানিয়ে আদালতে বলেন, “ইডি কি সিবিআইয়ের ছায়া হিসাবে কাজ করছে?” নিজের বক্তব্যের সমর্থনে তিনি জানান, আগেই সিবিআই সিসৌদিয়ার ব্যক্তিগত কম্পিউটার বাজেয়াপ্ত করেছিল। ইডিও আবার একই বিষয়ে তদন্ত করে চলেছে বলে দাবি করেন তিনি। সিসৌদিয়ার জামিনের বিরোধিতা করে এই ফোনের প্রসঙ্গ সিবিআই তুলেছিল বলেও দাবি করেন ইডির আইনজীবী। দু’পক্ষের বক্তব্য শুনে আদালত সিসৌদিয়াকে ৫ দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে। ৭ দিনের ইডি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর শুক্রবার আদালতে পেশ করা হয়েছিল অরবিন্দ কেজরীবালের প্রাক্তন ‘ডেপুটি’কে।

Advertisement

গত ২৬ ফেব্রুয়ারি আবগারি দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। পরে এই দুর্নীতিতে আর্থিক তছরুপের বিষয়ে তদন্ত করতে সিসৌদিয়াকে গ্রেফতার করে ইডিও। শুক্রবার সিসৌদিয়াকে খানিক স্বস্তি দিয়ে আদালত জানিয়েছে, সিসৌদিয়া তাঁর পরিবার এবং স্ত্রীর অসুস্থতার খরচ চালানোর জন্য জেলে বসে দু’টি চেকে সই করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন