National News

জঙ্গি ধরতে সেনা অভিযান, কুপওয়ারায় তীব্র সংঘর্ষ

পাক মদতপুষ্ট জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর তুমুল সংঘর্ষ চলছে কাশ্মীরের কুপওয়ারায়। সেনা সূত্রে খবর, রবিবার সকাল থেকেই পুলিশের সঙ্গে যৌথ ভাবে তল্লাশি অভিযান শুরু করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৬ ১৬:২৬
Share:

কুওয়ারায় সেনা অভিযান। ছবি: সংগৃহীত।

পাক মদতপুষ্ট জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর তুমুল সংঘর্ষ চলছে কাশ্মীরের কুপওয়ারায়। সেনা সূত্রে খবর, রবিবার সকাল থেকেই পুলিশের সঙ্গে যৌথ ভাবে তল্লাশি অভিযান শুরু করা হয়। গোপন সূত্রে খবর এসেছিল, কুপওয়ারা জেলার কান্দিতে এসে ঢুকে গা ঢাকা দিয়ে রয়েছে দু’তিন জন জঙ্গি। গোটা এলাকা ব্যারিকেড করে অভিযান শুরু হতে না হতেই পাল্টা গুলি আসে সেনাকে লক্ষ্য করে। এলাকা ঘিরে রাখা হয়েছে। গুলির লড়াই চলছে। তবে বিস্তারিত কিছু এখনও জানানো হয়নি সেনাবাহিনীর তরফে।

Advertisement

গত শুক্রবারও কুপওয়ারার মাচিল সেক্টরে অভিযান চালায় সেনা। ওই দিন নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে জঙ্গিরা। সে সময় ভারতীয় সেনার সঙ্গে সংঘর্ষে মারা যায় এক জঙ্গি। গুলির লড়াইয়ে মারা যান ১৭ শিখ লাইট ইনফ্র্যান্টি বাহিনীর জওয়ান মনদীপ সিংহ। পাক অধিকৃত কাশ্মীরে ফিরে যাওয়ার আগে মনজিতের মাথা কেটে দেয় জঙ্গিরা। এ দিন হরিয়ানার কুরুক্ষেত্রে ২৭ বছরের মনদীপের গ্রামে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

গত কয়েক মাসে নিয়ন্ত্রণরেখা বরাবর এলাকায় মোট ৪৫ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। সেনা সূত্রে খবর, শনিবার থেকে রবিবার দুপুর পর্যন্ত তিন বার ভারতে জঙ্গি অনুপ্রবেশের ঘটনা ঘটেছে পাক সেনার মদতে।

Advertisement

আরও পড়ুন

ভারতীয় জওয়ানের মাথা কাটা দেহ উদ্ধার, বদলা চেয়ে ফুটছে সেনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন