National News

বিয়েবাড়ি থেকে তুলে নিয়ে কাশ্মীরে খুন সেনা অফিসার

অশান্ত কাশ্মীরে এ বার অস্বাভাবিক মৃত্যু হল এক সেনা কর্তার। বুধবার সকালে জম্মু কাশ্মীরের সোপিয়ান জেলার হার্মান চক এলাকা থেকে উদ্ধার হয় লেফটেন্যান্ট উমর ফৈয়াজ পারির গুলিবিদ্ধ দেহ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ মে ২০১৭ ১১:২২
Share:

চলছে অভিযান। ছবি: এএফপি

বিয়েবাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে এক তরুণ সেনা অফিসারকে খুন করল সেনার ছদ্মবেশে থাকা এক দল জঙ্গি। বুধবার সকালে জম্মু কাশ্মীরের সোপিয়ান জেলার হার্মান চক এলাকা থেকে উদ্ধার হয় লেফটেন্যান্ট উমর ফায়াজ পারির গুলিবিদ্ধ দেহ। ২২ বছরের উমর ছিলেন সেনার চিকিৎসক। কর্মসূত্রে কাশ্মীরের আখনউর এলাকায় থাকতেন উমর। তাঁর আসল বাড়ি কুলগাম জেলায়।

Advertisement

এক আত্মীয়ের বিয়েতে যোগ দিতে সোপিয়ানে গিয়েছিলেন উমর। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সেখান থেকেই তাঁকে জোর করে তুলে নিয়ে গিয়েছিল সেনার পোশাক পরা চার ব্যক্তি। সেনা সূত্রে খবর, সেখান থেকেই হার্মান চক এলাকায় নিয়ে যাওয়া হয় তাঁকে। বুধবার হার্মান চক এলাকা থেকেই মেলে উমরের গুলিবিদ্ধ দেহ। অজ্ঞাত পরিচয় ওই চার ব্যক্তির খোঁজে অভিযানে নেমেছে পুলিশ ও সেনার যৌথ বাহিনী।

আরও পড়ুন: সবার প্রিয় উমর খেলাধূলাতেও তুখোড়, জুনেই ছিল জন্মদিন

Advertisement

সোপিয়ানে চলছে সেনা অভিযান। ছবি: পিটিআই

কিছুদিন আগে এই সোপিয়ানেই হয়েছিল বড়সড় সেনা অভিযান। জঙ্গি নিকেশ করতে প্রতিটি ঘরে ঘরে ঢুকে শুরু হয়েছিল সেনা তল্লাশি। গোটা অভিযানের আওতায় ছিল প্রায় ৩০টি গ্রাম। এই অভিযানের মধ্যেই ইমাম সাহিব গ্রামে সেনার ৬২ রাইফেলসের জওয়ানদের লক্ষ্য করে হামলা চালিয়েছিল জঙ্গিরা। উভয় পক্ষের গুলি বিনিময়ে তিন জওয়ান আহত হন। মৃত্যু হয় এক গাড়িচালকের। এই হামলার দায় স্বীকার করেছিল হিজবুল মুজাহিদিন।

সেনা তরফে জানান হয়েছে, ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে উমরের দেহ। কুলগামে তাঁর গ্রামেই পূর্ণ সামরিক মর্যাদায় উমরের শেষকৃত্য সম্পন্ন হল। ক্ষুব্ধ গ্রামবাসীরা উত্তেজিত হয়ে ওঠেন মৃতদেহ গ্রামে ঢোকার পর। পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। তবে হাতের বাইরে যাওয়ার আগেই পরিস্থিতি সামাল দেয় পুলিশ।

উমরের খুন হওয়ার ঘটনায় টুইট করে দুঃখ প্রকাশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন