সঙ্ঘ-কর্মীর খুনে পুরস্কার ফেরান না কেউ: জেটলি

রাজেশের দেহে পাওয়া অজস্র ক্ষতচিহ্নের কথা উল্লেখ করে জেটলি বলেন, ‘‘রাজেশের দেহে যে ভাবে আঘাত করা হয়েছে, তাতে জঙ্গিরাও লজ্জা পাবে! কোনও শত্রু দেশও এমন করে না!’

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৭ ০২:৫০
Share:

কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ছবি: সংগৃহীত

রাজনৈতিক প্রতিহিংসা এবং গোরক্ষার নামে সন্ত্রাস ছড়ানোর যে অভিযোগ বিজেপির দিকে ওঠে, রবিবার কেরলে গিয়ে সেগুলোই যেন বিরোধীদের দিকে ফিরিয়ে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। গত সপ্তাহে রাজেশ নামে এক আরএসএস-কর্মী খুন হন কেরলে। আজ নিহত সঙ্ঘ-কর্মীর বাড়িতে যাওয়ার পরে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অভিযোগ করেন, বিরোধীদের নিকেশ করতে সিপিএম ক্যাডারবাহিনী লেলিয়ে দিচ্ছে। হিং‌সার পরিবেশ তৈরি করছে।

Advertisement

আরও পড়ুন: মমতাকে দিল্লি ডাক সনিয়ার

রাজেশের দেহে পাওয়া অজস্র ক্ষতচিহ্নের কথা উল্লেখ করে জেটলি বলেন, ‘‘রাজেশের দেহে যে ভাবে আঘাত করা হয়েছে, তাতে জঙ্গিরাও লজ্জা পাবে! কোনও শত্রু দেশও এমন করে না!’’ ২০১৫-য় উত্তরপ্রদেশের দাদরির ঘটনার প্রতিবাদে সরকারি পুরস্কার ফিরিয়ে দিয়েছিলেন একাধিক বিশিষ্ট জন। সেই ঘটনাকে কটাক্ষ করেও জেটলি এ দিন বলেন, ‘‘কোনও বিজেপি বা এনডিএ-শাসিত রাজ্যে এ ধরনের ঘটনা ঘটলে তো পুরস্কার ফেরানোর ধুম লেগে যেত!’’

Advertisement

অর্থমন্ত্রীর কথা শুনে বিরোধীরা অবশ্য প্রশ্ন তুলেছেন যে, সঙ্ঘ-কর্মী হত্যাকে যে ভাবে ‘বর্বরোচিত’ বলে নিন্দা করলেন জেটলি, গো-তাণ্ডবের ক্ষেত্রে এত কড়া প্রতিক্রিয়া সরকার দেখিয়েছে কি? গোরক্ষকদের হাতে নিহতদের বাড়ি ছুটে গিয়েছে কি? কেরলে শাসক সিপিএমের বক্তব্য, বিজেপিই দেশটাকে বিরোধীশূন্য করতে চায়। তাই কেরলকে উপদ্রুত রাজ্য বলে মিথ্যা প্রচার চালানো হচ্ছে। কেরলে ধর্মীয় অশান্তি ছড়াতে চাইছে আরএসএস। তাতে বাধা দিতে গিয়ে বহু সিপিএম কর্মী খুন হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন