Bureaucrat's Assault

মু্খ্যসচিব নিগ্রহের ঘটনায় সমন কেজরীদের বিরুদ্ধে

আদালত নির্দেশ দিয়েছে, আগামী ২৫ অক্টোবর কেজরীবাল, সিসৌদিয়া-সহ আপের ১১ জন বিধায়ককে আদালতে হাজির হতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৮ ১২:৩৮
Share:

অরবিন্দ কেজরীবাল, মণীশ সিসৌদিয়া।— ফাইল চিত্র।

মুখ্যসচিব নিগ্রহের মামলায় অরবিন্দ কেজরীবাল, মণীশ সিসৌদিয়ার বিরুদ্ধে সমন জারি করল দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট। মঙ্গলবার আদালত নির্দেশ দিয়েছে, আগামী ২৫ অক্টোবর কেজরীবাল, সিসৌদিয়া-সহ আপের ১১ জন বিধায়ককে আদালতে হাজির হতে হবে।

Advertisement

গত মাসেই মুখ্যসচিব নিগ্রহ মামলায় চার্জশিট দাখিল করেছিল দিল্লি পুলিশ। তাতে মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী ছাড়াও আম আদমি পার্টির আরও ১১ জন বিধায়কের নামে অভিযোগ আনা হয়েছিল। আর তার পরই নতুন করে তিক্ততা বাড়ে আপ ও নরেন্দ্র মোদী সরকারের মধ্যে। স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে থাকা দিল্লি পুলিশের ওই পদক্ষেপকে ‘ভুয়ো’ ও ‘হাস্যকর’ বলে অভিযোগ করে আপ।

গত ১৯ ফেব্রুয়ারি রাতে মুখ্যমন্ত্রী কেজরীবালের বাড়িতে বৈঠকে ছিলেন দিল্লির মুখ্যসচিব অংশু প্রকাশ। কেন্দ্রের হয়ে তিনি দিল্লি সরকারের কাজে বাধা দিচ্ছেন, এই অভিযোগে সে রাতে তাঁর উপরে একাধিক আপ বিধায়ক চড়াও হন বলে অভিযোগ। অংশু পরে পুলিশের কাছে অভিযোগে জানান, কেন দিল্লি সরকারের তিন বছরের সাফল্য সংক্রান্ত বিজ্ঞাপনে ছাড়পত্র দেওয়া হচ্ছে না তা তাঁর কাছে জানতে চান কেজরীবাল। অভিযোগ, মুখ্যমন্ত্রী সুর চড়াতেই তাঁর কাছে জবাবদিহি চেয়ে হামলা চালান আপ বিধায়কেরা। মারধরও করা হয় তাঁকে। পরে অংশু প্রকাশের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হন ওই দু’জন।

Advertisement

আরও পড়ুন: জেএনইউয়ে ফের ‘তাণ্ডব’এবিভিপি-র, উৎসব বদলে গেল আতঙ্কে

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন