Assam flood

Assam Flood: উদ্ধারকর্মীর পিঠে চেপে বন্যাকবলিত এলাকা দর্শন, অসমের বিজেপি বিধায়ককে কটাক্ষ

অসমে গত কয়েক দিনের বৃষ্টিতে বন্যা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। প্রায় ২০টি জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত। ভয়াবহ অবস্থা কাছাড় এবং হোজাই জেলার।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৮:১৭
Share:

উদ্ধারকর্মীর পিঠে চেপে বন্যাকবলিত এলাকা পরিদর্শন বিধায়কের। ছবি সৌজন্য টুইটার।

গোড়ালি ডোবা জল। কালো টিশার্ট এবং জলপাইরঙা প্যান্ট পরে এক ব্যক্তি সেই জল ভেঙে এগোচ্ছেন। তাঁর পিঠে সাদা টিশার্ট পরা আর এক ব্যক্তি। জলে যাতে তাঁর পা না ভেজে তাই পিঠে করেই সুরক্ষিত জায়গায় নিয়ে যাচ্ছিলেন তিনি। এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় কটাক্ষের মুখে অসমের বিজেপি বিধায়ক শিবু মিশ্র।

কালো টিশার্ট পরা ব্যক্তি এক জন উদ্ধারকর্মী। তাঁর পিঠে যিনি চেপেছিলেন তিনি বিজেপি বিধায়ক শিবু। লামডিংয়ের বিধায়ক শিবু। হোজাইয়ে বুধবার বন্যা পরিস্থিতি পরিদর্শনে গিয়েছিলেন তিনি। তখনই এই ছবি ধরা পড়ে। সংবাদ সংস্থা এএনআই এই ভিডিয়োটি টুইট করেছে। সেটি প্রকাশ্যে আসতেই কটাক্ষের শিকার হলেন বিধায়ক। কেউ কেউ মন্তব্য করলেন, এ যেন ঠিক ‘ধরি মাছ, না ছুঁই পানি’-র মতো। বন্যা পরিদর্শন করতে এসেছেন, অথচ পা ভেজাতেই চাইলেন না বিধায়ক!।

Advertisement

অসমে গত কয়েক দিনের বৃষ্টিতে বন্যা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। প্রায় ২০টি জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত। সবচেয়ে ভয়াবহ অবস্থা কাছাড় এবং হোজাই জেলার। হোজাইয়ে এক লক্ষের বেশি মানুষ প্রভাবিত। দু’হাজার মানুষকে উদ্ধার করেছে সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন