কুলগামে নিহত জঙ্গিকে গান স্যালুট সঙ্গীদের

কুলগামে নিহত জঙ্গির শেষকৃত্যে হাজির হয়ে তাকে রীতিমতো ‘গান স্যালুট’ দিল সঙ্গীরা। এই ঘটনা প্রশাসনের চিন্তা বাড়িয়েছে।গতকাল কুলগামের মিরবাজার এলাকায় পুলিশের একটি দলের উপরে হামলা চালায় জঙ্গিরা। সংঘর্ষে নিহতদের মধ্যে ছিল এক জঙ্গিও।

Advertisement

নিজস্ব সং‌বাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০৮ মে ২০১৭ ০৩:৪৫
Share:

হুঙ্কার: নিহত জঙ্গি ফয়াজ আহমেদের শেষকৃত্যে গান স্যালুট তার সঙ্গীর। কুলগামের কাইমোহে। পিটিআই

কুলগামে নিহত জঙ্গির শেষকৃত্যে হাজির হয়ে তাকে রীতিমতো ‘গান স্যালুট’ দিল সঙ্গীরা। এই ঘটনা প্রশাসনের চিন্তা বাড়িয়েছে।

Advertisement

গতকাল কুলগামের মিরবাজার এলাকায় পুলিশের একটি দলের উপরে হামলা চালায় জঙ্গিরা। সংঘর্ষে নিহতদের মধ্যে ছিল এক জঙ্গিও। আহত এক ব্যক্তির মৃত্যু হওয়ায় আজ আজ নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে। পুলিশ জানিয়েছে, নিহত জঙ্গি ফয়াজ আহমেদ ওরফে শেঠা লস্কর-ই-তইবার সদস্য। সে ২০১৫ সালে জম্মুর উধমপুরে বিএসএফের কনভয়ে হামলায় অভিযুক্ত। কুলগামের কাইমোহ এলাকায় ফয়াজের শেষকৃত্যের সময়ে জনতার মধ্যে হাজির ছিল চার জঙ্গি। শূন্যে গুলি ছুড়ে ফয়াজকে ‘সম্মান’ দেখায় তারা। গোয়েন্দারা জানিয়েছেন, বেশ কিছু দিন ধরেই নিহত জঙ্গিদের শেষকৃত্যের সময়ে তাদের সহযোগীরা হাজির থাকছে। তবে এমন ‘গান স্যালুট’ দেওয়ার ঘটনা মনে করতে পারছেন না তাঁরাও। নরেন্দ্র মোদী সরকারের শীর্ষ সূত্রের মতে, এই ঘটনা থেকেই বোঝা যাচ্ছে জঙ্গিদের মনোবল তুঙ্গে রয়েছে। তাদের মনোবল ভাঙা না পর্যন্ত বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে আলোচনায় বসে লাভ নেই।

আরও পড়ুন:একমাত্র মোদীই পারেন কাশ্মীর সমস্যার সমাধান করতে: মেহবুবা

Advertisement

মুফতি সরকারের কর্তাদের মতে, মোট ৩৪টি টিভি চ্যানেলে সম্প্রচারিত বিষয়বস্তু থেকে উপত্যকায় আরও হিংসা ছড়াতে পারে। তাদের মধ্যে রয়েছে পাকিস্তান ও সৌদি আরবের কিছু চ্যানেল। আছে বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নাইকের চ্যানেলও। রাজ্যের স্বরাষ্ট্র দফতরের মতে, এর মধ্যে বেশ কয়েকটি চ্যানেল বেআইনি ভাবে দেখানো হয় কাশ্মীরে। ওই ৩৪টি চ্যানেলের উপরে আজ নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন