Tamil Nadu

ট্রেকিং করে ফেরার পথে তামিলনাড়ুতে দাবানলে মৃত্যু ৯ জনের

নারী দিবস উপলক্ষ্যে চেন্নাইয়ের একটি ট্রেকিং ক্লাব এই ট্রেকিংয়ের আয়োজন করেছিল। ৩৯ জনের দলটিতে ২৫ জন মহিলা ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১২ মার্চ ২০১৮ ১২:৫২
Share:

পাহাড়ি এলাকা আগুনের কবলে। বায়ুসেনার সাহায্য চলছে উদ্ধার কাজ। —প্রতীকী ছবি

ট্রেকিং করে ফেরার পথে দাবানলের আগুনে আটকে পড়া অভিযানকারীদের মধ্যে ৯ জন মারা গিয়েছেন। তামিলনাড়ুর থেনি জেলার ওই ঘটনায় উদ্ধার করা হয়েছে ২৭ জনকে। এর মধ্যে বেশির ভাগই পড়ুয়া। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এঁদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার এ খবর জানিয়েছেন থেনির জেলাশাসক এম পল্লবী বলদেব।

Advertisement

সূত্রের খবর, এখনও পর্যন্ত তিন জন পর্বতারোহী নিখোঁজ রয়েছেন। তাঁদের খোঁজ চাল্লাচ্ছে বায়ু সেনার বিশেষ কপ্টার।

প্রশাসনিক সূত্রে খবর, দক্ষিণ তামিলনাড়ুর থেনি জেলার কুরাঙ্গনি পাহাড়ে ট্রেকিং করতে গিয়েছিল একটি দল। নারী দিবস উপলক্ষ্যে চেন্নাইয়ের একটি ট্রেকিং ক্লাব এই ট্রেকিংয়ের আয়োজন করেছিল। ৩৯ জনের দলটিতে ২৫ জন মহিলা ছিলেন। রবিবার ফেরার পথে দাবানলের কবলে পড়ে দলটি। তখনই দলের এক সদস্য নিজের বাড়িতে ফোনে খবর দেন। তাঁর বাবা দ্রুত বন বিভাগকে জানান বিপদের কথা।

Advertisement

আরও পড়ুন: তামিলনাড়ুতে দাবানল থেকে উদ্ধার ৩০ জন

আটকে পড়া পড়ুয়াদের দ্রুত উদ্ধার করতে মুখ্যমন্ত্রী ই পলানীস্বামী প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে কথা বলেন। সীতারামনের নির্দেশে বায়ুসেনার সাদার্ন কম্যান্ড আটকে পড়া অভিযাত্রী দলটিকে উদ্ধারের কাজ শুরু করে। বায়ুসেনা থেনি জেলা প্রশাসনের সঙ্গে নিরন্তর যোগাযোগ রেখে চলছে বলেও টুইট করে জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন