Uttarakhand

Cloudburst: মেঘভাঙা বৃষ্টি উত্তরাখণ্ডে, মৃত একই পরিবারের তিন জন, নিখোঁজ চার

রবিবার সারা দিনই উত্তরাখণ্ডের বিভিন্ন প্রান্তে প্রবল বৃষ্টিপাত হয়েছে। তার মধ্যে সবথেকে ভয়াবহ পরিস্থিতি দেখা দিয়েছে উত্তরকাশিতে।

Advertisement

সংবাদ সংস্থা

দেহরাদূন শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ০৯:১১
Share:

চলছে উদ্ধারকাজ। ছবি— টুইটার।

মেঘভাঙা বৃষ্টি উত্তরাখণ্ডের উত্তর কাশি জেলায়। রবিবার রাতের় প্রবল এই বৃষ্টির জেরে উত্তর কাশির মান্দো গ্রামে মৃত্যু হয়েছে একই পরিবারের অন্তত তিন জনের। সেখানকার আরও চার জনের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না।

Advertisement

সে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীর ইনস্পেক্টর জগদম্বা প্রসাদ ঘটনা নিয়ে সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, ‘‘মেঘভাঙা বৃষ্টির পর উত্তর কাশি জেলার মান্দো গ্রামে মৃত্যু হয়েছে তিন জনের। চার জনের খোঁজ পাওয়া যাচ্ছে না।’’

রবিবার সারা দিনই উত্তরাখণ্ডের বিভিন্ন প্রান্তে প্রবল বৃষ্টিপাত হয়েছে। তার মধ্যে সবথেকে ভয়াবহ পরিস্থিতি দেখা দিয়েছে উত্তরকাশিতে। মেঘভাঙা বৃষ্টির জেরে জল জমেছে বিভিন্ন রাস্তায় বেশ কিছু জায়গায় ধস নামার পরিস্থিতিও তৈরি হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে। ঋষিকেশ-গঙ্গোত্রী জাতীয় সড়কও অবরুদ্ধ হয়েছে এই বৃষ্টিপাতের জেরে।

Advertisement

সোমবারও উত্তরাখণ্ড রাজ্য জুড়ে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। এ ছাড়াও উত্তর ভারতের জম্মু এবং কাশ্মীর, লাদাখ, গিলগিট, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, উত্তরপ্রদেশের কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন