National News

‘মানবাধিকার ওদের জন্য নয়’, ১টার টুইট সাড়ে ৩টেয় অস্বীকার করলেন বাবুল

বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী তথা বাংলার সাংসদ বাবুল সুপ্রিয়র টুইটার হ্যান্ডলে দুপুর ১টা বেজে ২ মিনিটে পোস্ট হয়েছিল এটা। কিন্তু ঘণ্টা আড়াই পরই নতুন টুইটে আগের সেই টুইট অস্বীকার করলেন বাবুল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৯ ১৭:২২
Share:

—ফাইল চিত্র।

“মানবাধিকার মানুষের জন্য, এনকাউন্টারে নিহত ওই ‘মানুষখেকোদের’ জন্য নয়।” বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী তথা বাংলার সাংসদ বাবুল সুপ্রিয়র টুইটার হ্যান্ডলে দুপুর ১টা বেজে ২ মিনিটে পোস্ট হয়েছিল এটা। কিন্তু ঘণ্টা আড়াই পরই নতুন টুইটে আগের সেই টুইট অস্বীকার করলেন বাবুল।

Advertisement

কেন অস্বীকার করছেন, সেই বক্তব্যও লিখেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি লিখেছেন, এটা আদৌ তাঁর লেখা নয়। “আমার টিম এটা করেছে (অবিনাশ পাণ্ডে) এবং ওঁকে সঙ্গে সঙ্গেই বরখাস্ত করা হয়েছে”— পরের পোস্টে বলেছেন বাবুল সুপ্রিয়। নিজের সোশাল মিডিয়া এ ভাবে টিম দিয়ে চালানোর জন্য ভুল স্বীকারও করেছেন তিনি। তবে তেলঙ্গানার এনকাউন্টার নিয়ে তাঁর বক্তব্যটা কী— অন্তত টুইটারে আর খোলশা করেননি বাবুল সুপ্রিয়।

শুক্রবার ভোররাতে তেলঙ্গানায় গণধর্ষণ করে পুড়িয়ে মারার ঘটনায় অভিযুক্ত চার জনের মৃত্যু হয় পুলিশের গুলিতে। সকালে সেই খবর ছড়িয়ে পড়তেই দেশ জুড়ে শুরু হয় হইচই। তেলঙ্গানা পুলিশের দাবি, ২৭ নভেম্বর রাতে চিকিত্সককে ধর্ষণের পর পুড়িয়ে মারা হয় যেখানে, সেখানেই ঘটনার পুনর্নির্মাণের জন্য আসামীদের নিয়ে যাওয়া হয়েছিল। পুলিশের আরও দাবি, রিভলভার কেড়ে পুলিশকে আক্রমণের চেষ্টা করেছিলেন অভিযুক্তেরা, এবং সেই কারণেই আত্মরক্ষার্থে গুলি চালাতে হয়েছে।

Advertisement

আরও পড়ুন: অনেকেই বলছেন সাবাশ, কেউ বলছেন অন্যায়, তেলঙ্গানা এনকাউন্টার নিয়ে তোলপাড় দেশ

আরও পড়ুন: ‘আইন তার কর্তব্য পালন করেছে’, এনকাউন্টারের বর্ণনা দিয়ে বললেন সজ্জানর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন