রাঁচিতে শুরু হল বাংলা মেলা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাঁচি শেষ আপডেট: ২৯ মে ২০১৬ ০৩:১০
Share:

বাংলা সাংস্কৃতিক মেলার উদ্বোধনে ঝাড়খণ্ডের রাজ্যপাল দ্রৌপদী মুর্মু ও জেএমএম নেতা শিবু সোরেন প্রমুখ। ছবি: পার্থ চক্রবর্তী।

বাংলা সংস্কৃতি রক্ষায় শুধু বাংলার বাঙালি নয়, সব জায়গায় বসবাসকারী বাঙালিদের এগিয়ে আসতে আহ্বান জানালেন ঝাড়খণ্ডের রাজ্যপাল দ্রৌপদী মুর্মু। তাঁর মতে, ‘‘এই সংস্কৃতিকে রক্ষা করার দায়িত্ব আমাদের সবার।’’

Advertisement

গত কাল সন্ধ্যায় রাঁচিতে বাংলা সাংস্কৃতিক মেলার উদ্বোধন করতে এসে রাজ্যপাল উদ্বোধনী ভাষণটি দেন বাংলাতেই। রাঁচির জেলা স্কুলে শুরু হওয়া এই মেলায় রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী অমর বাউরি, ঝাড়খণ্ড মুক্তি মোর্চার প্রধান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবু সোরেন, রাঁচির মোরাবাদী রামকৃষ্ণ মিশনের সচিব স্বামী ভবেশানন্দজী। শিবু সোরেন বলেন, “ঝাড়খণ্ডে সবাই বাংলা বোঝে। অনেকে বাংলা বলতেও পারে। আমরা সবাই বাংলা সংস্কৃতিকে ভালবাসি। আমরা এই সংস্কৃতির দ্বারা প্রভাবিত।” ঝাড়খণ্ড বাঙালি অ্যাসোসিয়েশন ও বাঙালি যুব মঞ্চ যৌথভাবে এই মেলার আয়োজক। তিনদিন ধরে চলবে এই মেলা। কলকাতা থেকে খ্যাতনামা গায়ক ও নাটকের দলও এই মেলায় অংশগ্রহণ করতে আসছে। মেলার মাঠে বসেছে নানা ধরনের স্টলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন