Sexual harassment

যৌন হেনস্থার অভিযোগ, ২০০ টাকার কুপন দিয়ে ‘সরি’ বলল সুইগি!

ওই ফুড ডেলিভারি সংস্থার তরফে ওই মহিলার কাছে ক্ষমা চাওয়া হয় ও ২০০ টাকার একটি কুপন দেওয়া হয়। তবে অভিযুক্তের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছে সুইগি, তা এখনও জানা যায়নি।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৯ ১৬:৩৬
Share:

খাবার দিতে এসে মহিলাকে হেনস্থা করল ডেলিভারি বয়। অলঙ্করণে তিয়াসা দাস।

বাড়িতে বসে খাবার পাওয়া গেলেও, ফুড ডেলিভারি সংস্থাগুলির বিরুদ্ধে অভিযোগ উঠছে ভুরি ভুরি। কখনও খাবারে ব্যান্ডেজ তো কখনও অর্ডার দেওয়া খাবার না পৌঁছনো। এ সব আছে আছেই, এ বার সুইগির ডেলিভারি বয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করলেন বেঙ্গালুরুর এক মহিলা। ফুড ডেলিভারি সংস্থার কাস্টমার কেয়ারেও ওই ডেলিভারি বয়ের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। তার পর ওই ফুড ডেলিভারি সংস্থার তরফে ওই মহিলার কাছে ক্ষমা চাওয়া হয় ও ২০০ টাকার একটি কুপন দেওয়া হয়। তবে অভিযুক্তের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছে সুইগি, তা এখনও জানা যায়নি।

Advertisement

কদিন আগে সুইগি-তে খাবার অর্ডার দেন বেঙ্গালুরুর এক মহিলা। ডেলিভারি বয় খাবার নিয়ে তাঁর বাড়ি পৌঁছলে দরজা খোলেন তিনিই। এর পর ওই ডেলিভারি বয় খাবারের প্যাকেট দেওয়ার বদলে অশ্লীল অঙ্গভঙ্গি করতে থাকেন বলে অভিযোগ। ডেলিভারি বয় তাঁকে যৌনতার প্রস্তাব দিয়েছিলেন বলেও ফেসবুক পোস্টে অভিযোগ করেছেন ওই মহিলা।

সে সময় ওই ডেলিভারি বয়ের থেকে খাবারের প্যাকেট ছিনিয়ে নিয়ে দরজা বন্ধ করে দেন বেঙ্গালুরুর ওই মহিলা। ফেসবুকে লিখেছেন ওই মহিলা। নিজের ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘কোনওক্রমে খাবারের প্যাকেটটা নিয়ে ওই লোকটার মুখের উপর দরজা বন্ধ করে দিই। তার পর ওর আনা খাবারের দিকে তাকাতেও অস্বস্তি লাগছিল।’

Advertisement

আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে ভিজেও কর্তব্যে অটল মিঠুন

শনিবার রাতে তিনি গোটা বিষয়টি লিখে পোস্ট করেন ফেসবুকে। পাশাপাশি ওই ফুড ডেলিভারি সংস্থার কাছেও ওই ডেলিবারি বয়ের বিরুদ্ধে অভিযোগ জানান । এর পরই ফুড ডেলিভারি সংস্থা সুইগি মহিলাকে ‘সরি’ লেখে। সঙ্গে ২০০ টাকার একটি কুপনও পাঠিয়ে দেওয়া হয়। বিষয়টি নিয়ে তদন্ত করা হবে বলেও ওই মহিলাকে আশ্বাস দিয়েছে সুইগি।

আরও পড়ুন: ডেটিং সাইটের খপ্পরে ৪৬ লক্ষ টাকা খোয়ালেন ৬৫ বছরের বৃদ্ধ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন