Bharat Biotech

টিকা সরবরাহের কাজ শুরু করল ভারত বায়োটেক

বুধবার সকালে হায়দরাবাদ থেকে বিশেষ বিমানে করে দিল্লি-সহ দেশের ১০টি শহরের উদ্দেশে পাঠানো হয়েছে কোভ্যাক্সিন টিকা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ১৫:৪৯
Share:

কোভক্যাক্সিন টিকা সরবরাহ করা হচ্ছে। বুধবার। ছবি সৌজন্য টুইটার।

সিরাম ইনস্টিটিউটের পর এ বার ভারত বায়োটেকও টিকা সরবরাহের কাজ শুরু করল। বুধবার সকালে হায়দরাবাদ থেকে বিশেষ বিমানে করে দিল্লি-সহ দেশের ১০টি শহরের উদ্দেশে পাঠানো হয়েছে কোভ্যাক্সিন টিকা।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই ভারত বায়োটেকের এক আধিকারিকের বক্তব্যকে উদ্ধৃত করে জানিয়েছে, বুধবার সকাল ৬.৪০ মিনিটে হায়দরাবাদ থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে টিকার প্রথম ব্যাচটি পাঠানো হয়েছে দিল্লিতে। কেরল এবং মধ্যপ্রদেশেও পৌঁছেছে কোভ্যাক্সিন টিকা।

ওই আধিকারিক আরও জানিয়েছেন, দিল্লি, তিরুঅনন্তপুরম, ভোপাল ছাড়াও টিকা পাঠানো হচ্ছে বেঙ্গালুরু, চেন্নাই, জয়পুর এবং লখনউয়ে। ১৪টি জায়গায় পাঠানোর কথা রয়েছে টিকা।

Advertisement

আরও পড়ুন: মাত্র ৫০% কার্যকরী চিনের করোনা টিকা! ট্রায়ালে বড় প্রশ্নের মুখে সাইনোভ্যাক

মঙ্গলবারই পুণের সিরাম ইনস্টিটিউট কোভিশিল্ড টিকা সরবরাহ শুরু করেছে। প্রায় ৫৫ লক্ষ ডোজ নানা শহরে পাঠানো হয়েছে। সরকার এখনও পর্যন্ত ১.১ কোটি কোভিশিল্ড ও ৫৫ লক্ষ কোভ্যাক্সিন সংগ্রহ করেছে। বৃহস্পতিবারের মধ্যে গোটা দেশে প্রতিষেধক পাঠানোর কাজ সেরে ফেলার লক্ষ্য নিয়েছে কেন্দ্র। গণ-টিকাকরণের প্রথম দফার প্রথম পর্বে প্রায় ১ কোটি স্বাস্থ্যকর্মীকে প্রতিষেধক দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন