ভোট ময়দানে বীরভদ্র হাগজার

বিধানসভা নির্বাচনে লড়তে নামছেন ডিমা হাসাও জেলা বিজেপি সভাপতি বীরভদ্র হাগজার। গত সন্ধেয় গুয়াহাটি থেকে হাফলং পৌঁছে বীরভদ্র বলেন, ‘‘ডিমা হাসাও বিজেপিতে কোনও বিদ্রোহ নেই।’’ দলের অন্দরমহলের খবর কিন্তু অন্য রকম। বীরভদ্রের মনোনয়নে দলের একাংশ কর্মীর মধ্যে ক্ষোভ দানা বেঁধেছে। গত সন্ধেয় জেলা বিজেপি দফতরে বীরভদ্রের সংবর্ধনা অনুষ্ঠানে তা স্পষ্ট হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাফলং শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৬ ০৪:৩০
Share:

বিধানসভা নির্বাচনে লড়তে নামছেন ডিমা হাসাও জেলা বিজেপি সভাপতি বীরভদ্র হাগজার।

Advertisement

গত সন্ধেয় গুয়াহাটি থেকে হাফলং পৌঁছে বীরভদ্র বলেন, ‘‘ডিমা হাসাও বিজেপিতে কোনও বিদ্রোহ নেই।’’ দলের অন্দরমহলের খবর কিন্তু অন্য রকম। বীরভদ্রের মনোনয়নে দলের একাংশ কর্মীর মধ্যে ক্ষোভ দানা বেঁধেছে। গত সন্ধেয় জেলা বিজেপি দফতরে বীরভদ্রের সংবর্ধনা অনুষ্ঠানে তা স্পষ্ট হল। সংবর্ধনায় হাজির ছিলেন না দলীয় টিকিটের অন্যতম দাবিদার তথা পরিষদ সদস্য প্রকান্ত ওয়ারিশা, প্রাক্তন সিইএম নিরঞ্জন হোজাই, প্রকান্ত ঘনিষ্ঠ পরিষদের বিজেপি সদস্য লালথাংসাঙ্গা মার ও রানু লাংথাসা।

বীরভদ্র বলেন, ‘‘গুয়াহাটি থেকে আসার সময় মান্দারডিসা থেকে হাফলং পর্যন্ত যে ভাবে মানুষ আমাকে স্বাগত জানিয়েছে, তাতে বোঝা গিয়েছে পাহাড়ের মানুষ পরিবর্তন চান।’’ তিনি আরও বলেন, ‘‘অসমে এ বার বিজেপিই ক্ষমতায় আসবে।’’ জেলা বিজেপির সহ-সভাপতি দেথাং নাইডিং জানান, দলীয় টিকিটের জন্য ১২ জন আবেদন করেছিলেন। বীরভদ্র হাগজারকে বেছে নিয়েছেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের জেলা সম্পাদক বিশ্বজিৎ চক্রবর্তী ও দেবেন থাওসেন। কংগ্রেস প্রার্থীতালিকা ঘোষণা না করলেও, দলীয় টিকিটপ্রাপ্তি কার্যত নিশ্চিত করেছেন বিধায়ক গোবিন্দ চন্দ্র লাংথাসার ছেলে নির্মল লাংথাসা। বয়সের জন্য এ বার নির্বাচনে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন গোবিন্দবাবু। তাই তাঁর বদলে নির্মলকে প্রার্থী করার আশা রয়েছে। আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে ১৬ মার্চ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন