গুজরাত ভোটের দায়িত্ব জেটলিকে

বিজেপিরই কিছু নেতা বলছেন, এর থেকেই স্পষ্ট, নিজের রাজ্য গুজরাতে জয় নিয়ে চিন্তিত মোদী-শাহ। সম্প্রতি রাজ্যসভা ভোটে অমিত শাহের গ্রাস থেকে আহমেদ পটেল জয় ছিনিয়ে নিয়ে যাওয়ার পর মুখ পুড়েছে মোদীরও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৭ ০৪:০৩
Share:

ফাইল চিত্র।

আহমেদ পটেলকে হারাতে পারেননি অমিত শাহ। তাই এ বারে মোদী-রাজ্যে বিধানসভা ভোটের দায়িত্ব পেলেন অরুণ জেটলি।

Advertisement

নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনা করেই আজ অমিত শাহ ঘোষণা করেন, গুজরাতের নির্বাচনের জন্য অরুণ জেটলির পাশাপাশি আরও চার কেন্দ্রীয় মন্ত্রীকে সহযোগী হিসেবে পাঠানো হবে। প্রধানমন্ত্রীর দফতরের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিংহ-সহ নির্মলা সীতারামণ, নরেন্দ্র সিংহ তোমর, পি পি চৌধুরী।

বিজেপিরই কিছু নেতা বলছেন, এর থেকেই স্পষ্ট, নিজের রাজ্য গুজরাতে জয় নিয়ে চিন্তিত মোদী-শাহ। সম্প্রতি রাজ্যসভা ভোটে অমিত শাহের গ্রাস থেকে আহমেদ পটেল জয় ছিনিয়ে নিয়ে যাওয়ার পর মুখ পুড়েছে মোদীরও। আর তাই ‘অতি-আত্মবিশ্বাস’ না রেখেই বিশেষ জোর দেওয়া হচ্ছে গুজরাত ভোটে।

Advertisement

কিন্তু তাতেও দলের মধ্যেই প্রশ্ন উঠেছে, দিল্লিতে হারের পর যে জেটলিকে আর কোনও দায়িত্ব দেওয়া হয়নি, তাঁকে কেন ফেরানো হল? আর ‘চাণক্য’ অমিত শাহ থাকা সত্ত্বেও? মন্ত্রিসভার সম্ভাব্য রদবদলেরই কোনও ইঙ্গিত দিচ্ছে কি এই ঘটনা? বিজেপি বলছে, সে সব মোদী-শাহই জানেন। কিন্তু এ সব শুধুই নির্বাচন ভিত্তিক। কর্নাটকে প্রকাশ জাভড়েকর, পীযূষ গয়াল আর হিমাচলে আর এক মন্ত্রী থাওরচন্দ্র গহলৌতকে দায়িত্ব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন