Mangal Prabhat Lodha

আর্থিক তছরুপে অভিযুক্ত এই বিজেপি নেতা ৪৪১ কোটি টাকার সম্পত্তির মালিক!

মঙ্গল প্রভাত লোঢা জানিয়েছেন, তাঁর স্ত্রী ও নিজের নামে ২৫২ কোটি টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৯ ২১:৪৯
Share:

মঙ্গল প্রভাত লোঢা। —ফাইল চিত্র।

স্থাবর-অস্থাবর মিলিয়ে প্রায় ৪৪১ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাঁর। নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় জানালেন মুম্বই বিজেপির সভাপতি মঙ্গল প্রভাত লোঢা।

Advertisement

১৯৯৫ সাল থেকে দক্ষিণ মুম্বইয়ের অভিজাত এলাকা মালাবার হিলের বিধায়ক মঙ্গল প্রভাত লোঢা। এ বছর ষষ্ঠ বারের জন্য ওই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। মঙ্গলবার মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার সঙ্গে যে হলফনামা জমা দিয়েছেন, তাতেই সম্পত্তির পরিমাণ খোলসা করেছেন।

মঙ্গল প্রভাত লোঢা জানিয়েছেন, তাঁর স্ত্রী ও নিজের নামে ২৫২ কোটি টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। স্থাবর সম্পত্তি রয়েছে ১৮৯ কোটি টাকার। ১৪ লক্ষ টাকার একটি জাগুয়ার গাড়ি রয়েছে তাঁর নামে। এ ছাড়াও মোটা টাকার বন্ড এবং শেয়ার রয়েছে।

Advertisement

আরও পড়ুন: দুর্ঘটনায় আহত তরুণী, দেখেই কনভয় থামিয়ে হাসপাতালে পাঠালেন মুখ্যমন্ত্রী​

আরও পড়ুন: ভারত থেকে বন্ধ রফতানি, এশিয়ার পেঁয়াজ বাজারে আগুন, বিকল্পের খোঁজে হন্যে আমদানিকারীরা

বাজারে তাঁর ২৮৩ কোটি টাকার ধার-বাকি রয়েছে বলেও জানিয়েছেন লোঢা। তাঁর পরিবার রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে যুক্ত। দক্ষিণ মুম্বইয়ে পাঁচটি আবাসন রয়েছে তাঁদের। একটি জমি রয়েছে রাজস্থানে। স্ত্রী মঞ্জু লোঢার নামে একটি বাড়ি রয়েছে মালাবার হিলেই। দক্ষিণ মুম্বইয়ে আরও একটি ফ্ল্যাট এবং বাণিজ্যিক সম্পত্তিও রয়েছে।

আর্থিক তছরুপ-সহ একাধিক মামলা রয়েছে মঙ্গল প্রভাত লোঢার বিরুদ্ধে। তাঁর দফতরে তল্লাশিও চালিয়েছে আয়কর দফতর। হাওয়ালার মাধ্যমে লন্ডন এবং মরিশাসে টাকা পাচার করার অভিযোগে ইডি-র নজরেও পড়েছেন তিনি। তবে তাঁর সংস্থা ‘লোঢা ডেভলপার্স’ দেশের ধনীতম রিয়েল এস্টেট সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন