National News

২৭,১৫০ কোটি টাকার সম্পত্তি! দেশের এক নম্বর রিয়্যালিটি বিল্ডার এই বিজেপি বিধায়ক

মহারাষ্ট্রের মালাবার হিলসের বিধায়ক তিনি। সঙ্গে আবার ‘লোঢা গ্রুপ’-এর প্রতিষ্ঠাতাও। সেই মঙ্গল প্রভাত লোধার ‘লোঢা গ্রুপ’-এর ব্যবসা এক লাফে বেড়ে গেল ২২ শতাংশ। আর তার ফলে দেশের তাবড় তাবড় রিয়্যাল এস্টেট ডেভেলপারদের পিছনে ফেলে দিয়ে এক নম্বরে চলে এলেন মঙ্গল প্রভাত লোঢা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৮ ১৮:১৫
Share:

বিজেপি বিধায়ক মঙ্গল প্রভাত লোঢা। ছবি সৌজন্যে মঙ্গল প্রভাত লোঢার টুইটার।

মহারাষ্ট্রের মালাবার হিলসের বিধায়ক তিনি। সঙ্গে আবার ‘লোঢা গ্রুপ’-এর প্রতিষ্ঠাতাও। সেই মঙ্গল প্রভাত লোঢার ‘লোঢা গ্রুপ’-এর ব্যবসা এক লাফে বেড়ে গেল ২২ শতাংশ। আর তার ফলে দেশের তাবড় তাবড় রিয়্যাল এস্টেট ডেভেলপারদের পিছনে ফেলে দিয়ে এক নম্বরে চলে এলেন মঙ্গল প্রভাত লোঢা।

Advertisement

সম্প্রতি প্রকাশিত হয়েছে ‘গ্রহে হারন ইন্ডিয়া রিয়্যাল এস্টেট রিচ লিস্ট ২০১৮’। আর সেই তালিকায় সবার প্রথমে নাম রয়েছে মঙ্গল প্রভাত লোঢার। ওই তালিকা অনুযায়ী, বিজেপি বিধায়ক মঙ্গল প্রভাত লোঢার মোট সম্পত্তির পরিমাণ ২৭,১৫০ কোটি টাকা।

তিন দশক আগে মুম্বইয়ের বুকে রিয়্যাল এস্টেটের ব্যবসা শুরু করেছিলেন মঙ্গল প্রভাত লোঢা। কয়েক বছর আগে পুণেতে ৭৫ তলার ট্রাম্প টাওয়ার তৈরি করে দেশবাসীকে তাক লাগিয়ে দিয়েছিল লোঢা গ্রুপ।

Advertisement

(ইতিহাসের পাতায় আজকের তারিখ, দেখতে ক্লিক করুন — ফিরে দেখা এই দিন।)

মঙ্গল প্রভাতের পরেই ওই তালিকায় রয়েছে বেঙ্গালুরুর ‘এম্ব্যাসি গ্রুপ’। ‘এম্ব্যাসি গ্রুপ’-এর মালিক জিতেন্দ্র ভিরওয়ানির সম্পত্তির পরিমাণ ২৩,১৬০ কোটি টাকা। ঠিক তার পরেই রয়েছেন দিল্লির ‘ডিএলএফ’-এর কর্ণধার রাজীব সিংহ। রাজীবের মোট সম্পত্তির পরিমাণ ১৭,৬৯০ কোটি টাকা। আর তার পরে রয়েছেন মুম্বইয়ের আর দুই রিয়্যাল এস্টেট ডেভেলপার চান্দ্রু রাহেজা এবং বিকাশ ওবেরয়।

আরও পড়ুন: বেঙ্গালুরুই কর্মীদের সব থেকে বেশি বেতন দেয়!

আরও পড়ুন: চন্দ্রবাবুর থেকে ৬ গুণ বেশি সম্পত্তি রয়েছে তাঁর তিন বছরের নাতির!

বিগত কিছু দিন ধরেই ভাঁটা চলছে রিয়্যাল এস্টেট ব্যবসায়। কিন্তু তা সত্ত্বেও মঙ্গল প্রভাত লোঢার এই সাফল্যে প্রশ্ন উঠতে শুরু করেছে রিয়্যাল এস্টেট মার্কেটে। ২০১৭ সালে লোঢার মোট সম্পত্তির পরিমাণ ছিল ১৮,১৬০ কোটি টাকা।

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন