Sabarimala

শবরীমালা কাণ্ডের প্রতিবাদে বিজেপির টুইট হাসির খোরাক হল নেট দুনিয়ায়

বিজেপির পোস্ট করা ভিডিয়োর সঙ্গে রবিবারের প্রতিবাদ মিছিলের ঘটনার কোনও মিলই নেই!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৮ ১৪:১৫
Share:

বিজেপি সমর্থকদের মিছিল আটকে দিয়েছে পুলিশের ব্যারিকেড। ছবি এএফপির সৌজন্যে।

কেরলের শবরীমালা মন্দিরে ঋতুমতী মহিলাদের প্রবেশাধিকারের বিরুদ্ধে সরব আরএসএস ও বিজেপি। রবিবার আলাপুঝা জেলার চেঙ্গানুরে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের একটি অনুষ্ঠানের সামনে বিক্ষোভে সামিল হয় বিজেপির কর্মী সমর্থকরা। সেই সংক্রান্ত একটি ভিডিয়ো নিজেদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে কেরল বিজেপি। সেটাই এখন নেট দুনিয়ায় হয়ে উঠেছে হাসির খোরাক।

Advertisement

মহিলাদের প্রবেশাধিকার নিয়ে সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়িত করতে বদ্ধপরিকর কেরলের মুখ্যমন্ত্রী। তাই চেঙ্গানুরে বিজয়নের একটি অনুষ্ঠানে কালো পতাকা দেখিয়ে রবিবার বিক্ষোভে সামিল হয় বিজেপি। পুলিশ অবশ্য ব্যারিকেড করে বিজেপি কর্মী সমর্থকদের রুখে দেয়।

কিন্তু গোল বেধেছে কেরলের রাজ্য বিজেপির পোস্ট করা টুইটের ভিডিয়ো নিয়ে। কারণ বিজেপির পোস্ট করা ভিডিয়োর সঙ্গে রবিবারের প্রতিবাদ মিছিলের ঘটনার কোনও মিলই নেই! বিজেপির পোস্ট করা সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি নির্জন রাস্তায় হেঁটে যাচ্ছেন দু’জন লোক। তারপর তাঁরা দু’দিকে চলে যাচ্ছেন। ক্যাপশনে লেখা হয়েছে, ‘চেঙ্গানুরে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের বিরুদ্ধে বিজেপি সমর্থকদের প্রতিবাদ।’

Advertisement

ভিডিয়ো পোস্ট হতেই নেটিজেনদের মধ্যে হাসাহাসি শুরু হয়ে যায়। অনেকে পোস্ট করতে থাকেন বিভিন্ন মিম। ন্যাশনাল কনফারেন্সের প্রধান ওমর আবদুল্লাও ব্যঙ্গ করেছেন ওই টুইটকে।

আরও পড়ুন: দলিত-আদিবাসী নন, তিনি জৈন, বজরঙ্গবলির সঙ্কট বাড়িয়ে সামনে এল নতুন বার্থ সার্টিফিকেট!

অবশ্য পোস্ট করার বেশ কিছুক্ষণ পর ভিডিয়োটি মুছে দেওয়া হয়। এই টুইট বিভ্রাট নিয়ে কেরল বিজেপির তরফে এখনও কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: রাজ্যে রাজ্যে বিক্ষোভ, পদ্মবনে বাড়ছে কাঁটা

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন