কানহাইয়ার জিভ কেটে আনলেই ৫ লক্ষ টাকা, ঘোষণা বিজেপি নেতার

কানহাইয়া কুমারকে ফের বেলাগাম আক্রমণে বিজেপি। সঙ্ঘ পরিবার তথা বিজেপিকে আক্রমণের করেছেন বলে কানহাইয়ার জিভ কেটে নেওয়ার নির্দেশ দিলেন বিজেপির এক যুবনেতা। দিল্লি হাইকোর্ট ছ’মাসের অন্তর্বর্তী জামিনে মুক্তি দিয়েছে জেএনইউ ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমারকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৬ ১৫:১১
Share:

অভিযুক্ত বিজেপি যুবমোর্চা নেতা কুলদীপ।

কানহাইয়া কুমারকে ফের বেলাগাম আক্রমণে বিজেপি। সঙ্ঘ পরিবার তথা বিজেপিকে আক্রমণের করেছেন বলে কানহাইয়ার জিভ কেটে নেওয়ার নির্দেশ দিলেন বিজেপির এক যুবনেতা। দিল্লি হাইকোর্ট ছ’মাসের অন্তর্বর্তী জামিনে মুক্তি দিয়েছে জেএনইউ ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমারকে। জেল থেকে বেরনোর পরই জেএনইউ –তে ফিরে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর দিকে তীব্র কটাক্ষ ছুড়ে দেন তিনি। তার প্রতিক্রিয়াতেই কানহাইয়ার জিভ কেটে নেওয়ার ফতোয়া জারি করেছেন বিজেপির যুবনেতা। জিভ কাটলে ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে।

Advertisement

বিজেপি’র যুব মোর্চার যে নেতা এই ফতোয়া জারি করেছেন, তাঁর নাম কুলদীপ ভার্শনি। তিনি বলেছেন, ‘‘কানহাইয়া জেএনইউ ক্যাম্পাসে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ এবং বিজেপিকে গালি দিয়েছে। ওর জিভ কেটে নেওয়া দরকার। যে কানহাইয়ার জিভ কাটতে পারবে, তাকে আমি ৫ লাখ টাকা দেব।’’ দেশের শাসক দলের একজন যুবনেতার এমন উস্কানিমূলক মন্তব্যের তীব্র সমালোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর কুলদীপকে সংগঠন থেকে বহিষ্কার করেছে যুব মোর্চা। অভিযুক্ত নেতার বিরুদ্ধে প্রশাসন কোনও ব্যবস্থা অবশ্য নেয়নি।

আরও পড়ুন:

Advertisement

‘এই দেশ থেকে না, এই দেশেই আজাদি চাই’, দেখুন কানহাইয়ার বক্তব্যের ভিডিও

জেএনইউ ক্যাম্পাসে দেশদ্রোহী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি কানহাইয়াকে দিল্লি পুলি‌শ ১২ ফেব্রুয়ারি গ্রেফতার করেছিল। দিল্লি হাইকোর্ট কানহাইয়াকে জামিনে মুক্তি দেয়। কানহাইয়ার বিরুদ্ধে দেশবিরোধী স্লোগান দেওয়ার প্রমাণ দিতে পারেনি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন