National News

সেনা জওয়ানের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার কাশ্মীরে

বাড়িতে ছুটি কাটাতে এসেছিলেন বছর তেইশের দার।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ১৩:৩৯
Share:

প্রতীকী ছবি।

অপহরণ করে নিয়ে গিয়ে এক সেনা জওয়ানকে গুলি করে হত্যা করে দেহ ফেলে দিয়ে গেল জঙ্গিরা। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের ঘটনা। মৃত ওই জওয়ানের নাম ইরফান আহমেদ দার।

Advertisement

পরিবার সূত্রে খবর, বাড়িতে ছুটি কাটাতে এসেছিলেন বছর তেইশের দার। সেনার ইঞ্জিনিয়ারিং রেজিমেন্টে কর্মরত ছিলেন দার। পোস্টিং ছিল গুরেজে।

আরও পড়ুন: যৌনদাসী করে রাখার অভিযোগ, স্বামীর বিরুদ্ধে আদালতে স্ত্রী

Advertisement

এক সেনা আধিকারিক জানান, শুক্রবার সন্ধ্যায় নিজের গা়ড়ি নিয়ে বাড়ি থেকে বেরিয়েছিলেন দার। তার পর শনিবার সকালেই দারের গুলিবিদ্ধ দেহ পাওয়া যায়। যে গাড়ি করে ওই জওয়ান বেরিয়েছিলেন, ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে সেটি উদ্ধার হয়।

আরও পড়ুন: কাশ্মীরে লড়াই চলবে, হুমকি মুক্ত হাফিজের

পুলিশ জানিয়েছে, দারকে কারা হত্যা করল খতিয়ে দেখা হচ্ছে। তবে জঙ্গিদের বিষয়টিও উড়িয়ে দিচ্ছে না তারা। এই ঘটনার কড়া নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি বলেন, “এ ধরনের জঘন্য কাজ করে উপত্যকায় শান্তি ফিরিয়ে আনতে আমাদের যে প্রচেষ্টা তা নষ্ট করতে পারবে না।”

কর্তব্য অবস্থায় না থাকা এমন তিন সেনাকর্মীকে হত্যা করা হয়েছে এ বছরেই। গত মে-তে কুলগাম জেলায় বিয়ে বাড়ির অনুষ্ঠান তুলে নিয়ে গিয়ে উমর ফৈয়াজ নামে এক সেনা অফিসারকে গুলি করে হত্যা করেছিল জঙ্গিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন