Bombay High Court

নাবালিকার হাত স্পর্শে যৌন উদ্দেশ্য ছিল না, হেনস্থায় অভিযুক্তকে জামিন দিল আদালত

অভিযুক্ত পেশায় অটোরিকশা চালক। এক নাবালিকার বাবা তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। অভিযোগ ছিল, তিনি ওই নাবালিকার হাত ধরে তাকে পছন্দের কথা জানিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৫০
Share:

যৌন হেনস্থায় অভিযুক্তকে আগাম জামিন দিল বম্বে হাই কোর্ট। প্রতীকী ছবি।

নাবালিকার যৌন হেনস্থায় অভিযুক্ত যুবককে আগাম জামিন দিল আদালত। বম্বে হাই কোর্টের নাগপুর বেঞ্চ গত ১০ ফেব্রুয়ারি যুবকের জামিন মঞ্জুর করেছে। সোমবার আদালতের নির্দেশের বিস্তারিত রিপোর্ট প্রকাশ্যে এসেছে।

Advertisement

অভিযুক্ত পেশায় অটোচালক। এক নাবালিকার বাবা তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। অভিযোগ ছিল, তিনি ওই নাবালিকার হাত ধরে তাকে পছন্দের কথা জানিয়েছিলেন। দিনের পর দিন অটোচালক নাবালিকাকে হেনস্থাও করেছেন বলে পুলিশকে জানিয়েছিলেন অভিযোগকারী। এর পরে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় যৌন হেনস্থার অভিযোগে অটোচালককে আটক করে পুলিশ।

নাবালিকার বাবা অভিযোগে জানিয়েছিলেন, তাঁর মেয়ে ওই অটোচালকের অটোতে চড়ে বেশ কিছু দিন পড়তে গিয়েছিল। তার পর অটোয় চড়া বন্ধ করে দেয় সে। অভিযোগ, এর পর থেকে প্রায় প্রতি দিন কিশোরীকে অনুসরণ করতেন অটোচালক। বার বার বারণ করা সত্ত্বেও তিনি কিশোরীর পিছু নিতেন। গত ১ নভেম্বর, কিশোরীর হাত ধরে অটোচালক জানান, কিশোরীকে তিনি পছন্দ করেন। এর পরেই পুলিশের দ্বারস্থ হন তার বাবা।

Advertisement

পুলিশ আটক করলে গ্রেফতারি এড়াতে আদালতে যান অটোচালক। এ ক্ষেত্রে, বম্বে হাই কোর্টের বিচারপতি ভারতী ডাংরের পর্যবেক্ষণ, এটি যৌন হেনস্থার ঘটনা নয়। কারণ, কিশোরীর হাত স্পর্শ করার সময় অটোচালকের কোনও যৌন উদ্দেশ্য ছিল না। কিশোরীর বয়ান অনুযায়ী, অটোচালক তাঁর পছন্দের কথা কিশোরীকে জানিয়েছিলেন। কিন্তু এ ক্ষেত্রে তিনি গ্রেফতারি এড়াতেই পারেন।

যদিও অভিযুক্তকে সতর্ক করে দিয়েছে আদালত। আর কখনও তাঁকে ওই কিশোরীর পিছু নিতে বা তাকে কোনও রকম ভাবে হেনস্থা করতে নিষেধ করা হয়েছে। আদালত এ-ও জানিয়েছে, যদি ভবিষ্যতে আবার তিনি এমন কোনও কাজ করেন, তবে আদালতের রক্ষাকবচ তুলে নেওয়া হবে। সে ক্ষেত্রে পুলিশ তাঁকে গ্রেফতার করতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন