Rajasthan

বিয়ের মণ্ডপে ১১ লক্ষ টাকা পণ ফিরিয়ে দিলেন বিএসএফ কনস্টেবল

সে সময় কনের বাবা এসে তাঁর দিকে এগিয়ে দিলেন ১১ লক্ষ টাকা নগদ। কিন্তু কনের বাবার দেওয়া সেই পণের টাকা নিতে অস্বীকার করলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৯ ১৯:০১
Share:

পণের টাকা ফিরিয়ে দিল বর। অলঙ্করণে তিয়াসা দাস।

রাজস্থানের জয়পুরের অম্বা বাড়ি এলাকায় বিয়ে করতে গিয়েছিলেন বিএসএফ কনস্টেবল জিতেন্দ্র সিংহ। বিয়ের মণ্ডপে বসে আছেন তিনি। সে সময় কনের বাবা এসে তাঁর দিকে এগিয়ে দিলেন ১১ লক্ষ টাকা নগদ। কিন্তু কনের বাবার দেওয়া সেই পণের টাকা নিতে অস্বীকার করলেন তিনি। বরের এই আচরণ দেখে হকচকিয়ে গেলেন কনের বাবা। বরযাত্রীকে অ্যাপ্যায়নের কোনও ত্রুটি হয়নি তো? কিন্তু সেই ভুল ভাঙালেন জিতেন্দ্রই। হবু শ্বশুরকে জানিয়ে বিয়েতে পণ নেবেন না তিনি। বদলে নিলেন একটি নারকেল ও ১১ টাকা।

Advertisement

বিএসএফ কনস্টেবলের পণ না নেওয়ার ঘটনাটি ঘটেছে গত শনিবার জয়পুরে। ছত্তীসগঢ়ে কর্মরত জিতেন্দ্র সে দিন বিয়ে করেছেন চঞ্চল শেখওয়াতকে। আর বরের এই মানসিকতায় মুগ্ধ কনের বাড়ির লোকজন। কনের বাবা গোবিন্দ সিংহ শেখওয়াত জানিয়েছেন, ‘‘ক্যাশ নিতে অস্বীকার করায় চমকে গিয়েছিলাম আমি। ভেবেছিলাম আতিথেয়তায় কোনও ত্রুটি রয়ে গেল কি না। কিন্তু পরে বুঝলাম জিতেন্দ্র ও তাঁর পরিবার পণের টাকা নেওয়ার প্রবল বিরোধী।’’

বিয়ের মণ্ডপে পণ নিতে অস্বীকার করা জিতেন্দ্র বলেছেন, ‘‘আমার বউ এলএলবি ও এলএলএম পাশ করে পিএইচডি করছে। আমার পরিবারের জন্য সে যথেষ্ট ভাল। তাই যখন তাঁকে বিয়ের কথা ঠিক হল সে দিনই আমি ও আমার পরিবার পণ ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। চঞ্চল এখন রাজস্থান জুডিসিয়াল সার্ভিসের প্রস্তুতি নিচ্ছে। সে যদি ম্যাজিস্ট্রেট হয়, টাকার থেকে সেটা আমার পরিবারের কাছে আরও সম্মানের।’’

Advertisement

আরও পড়ুন: দিল্লিতে ছ’বছরের ভিক্ষুক শিশুর শ্লীলতাহানি, ধৃত ৬০ বছরের ব্যক্তি

আরও পড়ুন: বাবার সরকারি চাকরি পেতে তাঁকে খুন করল ছেলে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন