AK-47

পাক সীমান্তে বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র উদ্ধার বিএসএফের, মিলল চিনা পিস্তলও

ফিরোজপুর জেলার যোগিন্দর চৌকির কাছাকাছি এলাকায় তল্লাশি অভিযানের সময় অস্ত্র উদ্ধার।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২০ ১৭:৪২
Share:

আন্তর্জাতিক সীমান্ত থেকে উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র।

পাক সীমান্তবর্তী পঞ্জাবের ফিরোজপুর এলাকা থেকে বিপুল পরিমাণে আগ্নেয়াস্ত্র উদ্ধার করল বিএসএফ। মিলেছে প্রচুর ম্যাগাজিন এবং কার্তুজও। শনিবার তল্লাশি অভিযান চলাকালীন ওই অস্ত্র উদ্ধার করা হয় বলে বিএসএফ সূত্রে জানা গিয়েছে। তার মধ্যে রয়েছে কিছু চিনা আগ্নেয়াস্ত্রও।

Advertisement

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে ফিরোজপুর জেলার যোগিন্দর চৌকির কাছাকাছি এলাকায় তল্লাশি অভিযান চলছিল। সেই সময়ে আন্তর্জাতিক সীমান্তের কাছাকাছি একটি প্লাস্টিকের প্যাকেট দেখতে পান জওয়ানরা। সন্দেহজনক সেই প্যাকেট পরীক্ষানিরীক্ষার পর খোলা হয়। এর পরেই তার ভিতর থেকে একে একে বেরিয়ে আসতে থাকে বিভিন্ন আগ্নেয়াস্ত্র। তিনটি একে-৪৭ এবং তার ৬টি ম্যাগাজিনে মোট ৯১ রাউন্ড বুলেট পাওয়া গিয়েছে বলে বিএসএফের তরফে দাবি করা হয়েছে। মিলেছে ২টি এম-১৬ রাইফেল এবং তার ৪টি ম্যাগাজিন ও ৫৭ রাউন্ড কার্তুজ। এ ছাড়াও, ২টি চিনা পিস্তল এবং তার চারটি ম্যাগাজিনে মোট ২০ রাউন্ড বুলেট পাওয়া গিয়েছে।

বিএসএফ-কর্তাদের ধারণ, পাকিস্তানের কোনও জঙ্গি গোষ্ঠী ওই অস্ত্র এ পারে পাঠানোর ছক কষেছিল। এ জন্য তারা ফিরোজপুরের আবোহর এলাকার রুটটিই বেছে নিয়েছিল। কিন্তু সেই অস্ত্র জঙ্গিদের হাতে পড়ার আগেই উদ্ধার করে বিএসএফ। কাদের ওই অস্ত্র পাঠানো হচ্ছিল তা জানতে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

আরও পড়ুন: প্রাক্তন নৌসেনা আধিকারিককে নিগ্রহ, থানায় জামিনে মুক্ত শিবসেনা নেতা-সহ ৬

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন