Accident

কেরলের পড়ুয়া বোঝাই বাস উল্টে গেল মধ্যপ্রদেশে, আহত অন্তত ১৬ ছাত্র, মৃত্যু বাসের এক কর্মীর

সমীক্ষার কাজ নিয়ে মধ্যপ্রদেশের কাটনি যাচ্ছিলেন কেরলের একটি কলেজের ৩২ জন পড়ুয়া। পান্না জেলায় তাঁদের বাস উল্টে যায়। তাতে এক বাসকর্মীর মৃত্যু হয়। আহত হন অন্তত ১৬ জন কলেজ পড়ুয়া।

Advertisement

সংবাদ সংস্থা

পান্না (মধ্যপ্রদেশ) শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৬
Share:

বাস উল্টে আহত অন্তত ১৬ পড়ুয়া, মৃত্যু একজনের। — প্রতীকী ছবি।

নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল পড়ুয়া বোঝাই বাস। আহত অন্তত ১৬ জন পড়ুয়া। মৃত্যু হয়েছে বাসের এক কর্মীর। রবিবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের পান্না জেলায়।

Advertisement

কেরলের ত্রিশূরের একটি কলেজের পড়ুয়ারা যাচ্ছিলেন মধ্যপ্রদেশের কাটনিতে। যাওয়ার পথে পান্না জেলার কুয়াখেদা গ্রামের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাসটি। তাতে ঘটনাস্থলেই প্রাণ হারান এক বাসকর্মী। আহত হন অন্তত ১৬ জন কলেজ পড়ুয়া। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে পুলিশ ও স্থানীয় বাসিন্দারা। তাঁরাই মৃত অবস্থায় দেখতে পান বাসের এক কর্মীকে। দ্রুত উদ্ধারকাজ শেষ করে ১৬ জন পড়ুয়াকে তাঁরা রাইপুরার সরকারি হাসপাতালে ভর্তি করান। তার মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, সমীক্ষার কাজে সাগরের হরিসিংহ গৌড় বিশ্ববিদ্যালয় থেকে কেরলের একদল পড়ুয়া কাটনি যাচ্ছিলেন। মোট ৩২ জন পড়ুয়া ছিলেন বাসে। সকলেই অল্পবিস্তর চোট পেয়েছেন। তবে তার মধ্যে দু’জন পড়ুয়ার মাথায় আঘাত লাগে। তাঁদের জবলপুরে স্থানান্তরিত করা হয়েছে। এক পড়ুয়ার পা ভেঙে গিয়েছে, তাঁকেও জবলপুরে পাঠিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

কী ভাবে দুর্ঘটনা ঘটল, তা এখনও পরিষ্কার নয়। বাসে যান্ত্রিক কোনও গোলমালের জেরেই দুর্ঘটনা না কি অন্য কোনও কারণ, তা খতিয়ে দেখা হচ্ছে। চালক মত্ত অবস্থায় বাস চালাচ্ছিলেন কি না তা-ও তদন্ত করে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন