CAA

বিক্ষোভকারীর মৃত্যু, নিরাপত্তা আলিগড়ে

পুলি‌শ সুপার মুনিরাজ জি জানিয়েছেন, তারিকের মৃত্যুর পরে পরিস্থিতি বিচার করে শহরের সব স্পর্শকাতর এলাকাগুলিতে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৫ মার্চ ২০২০ ০৪:৪১
Share:

প্রতীকী ছবি।

সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভের সময়ে গত মাসে আলিগড়ে আহত এক যুবকের মৃত্যু হল আজ। যার জেরে ফের অশান্তির আশঙ্কায় জোরদার করা হয়েছে শহরের নিরাপত্তা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ২২ বছরের মহম্মদ তারিক মুনাবার গুলিতে আহত হয়ে ছিলেন ফেব্রুয়ারিতে। গত কয়েক দিন তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। শুক্রবার সন্ধ্যা থেকে তাঁর অবস্থা আরও খারাপ হতে থাকে। মধ্যরাতে মারা যান তিনি।

Advertisement

পুলি‌শ সুপার মুনিরাজ জি জানিয়েছেন, তারিকের মৃত্যুর পরে পরিস্থিতি বিচার করে শহরের সব স্পর্শকাতর এলাকাগুলিতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার মুনাবারের উপরে হামলায় যুক্ত থাকার অভিযোগে বিজেপি নেতা বিনয় ভার্সনেকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২৩ ফেব্রুয়ারি নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভে শামিল মহিলাদের ধর্না তুলতে যায় পুলিশ। ফলে আলিগড়ের আপার কোট এলাকায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। তখনই গুলিতে গুরুতর আহত হন তারিক।

বৃহস্পতিবার বাবরি মান্ডি এলাকায় বিনয়ের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে খুনের চেষ্টার অভিযোগে মামলা করে পুলিশ। ওই বিজেপি নেতা ছাড়াও হিংসা ছড়ানোর অভিযোগে মুস্তাকিম, আনবার, ফাহিমুদ্দিন, সাবির ও ইমরান নামে আরও ৫ জনকে গ্রেফতার করা হয়। বিনয়কে ফাঁসানো হচ্ছে, এই অভিযোগ তুলে তাঁর মুক্তির দাবিতে বিক্ষোভ শুরু করেছে বেশ কিছু হিন্দুত্ববাদী সংগঠন। বিজেপি নেতাকে গ্রেফতারের পর থেকেই অশান্তির আশঙ্কায় গত দু’দিন ধরে সুনসান আপার কোট এলাকা। বন্ধ বহু দোকানপাট। ২৩ ফেব্রুয়ারি কী ভাবে সংঘর্ষ ছড়ায় তা জানতে তদন্ত শুরু করেছে বিশেষ তদন্তকারী দল। সে দিনের কোনও ভিডিয়ো বা অন্য যে কোনও তথ্য থাকলে তা পুলিশের হাতে তুলে দেওয়ার আর্জি জানানো হয়েছে। তারিকের গুলিবিদ্ধ হওয়ার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ধরনের ভিডিয়োগুলি বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখছেন বলে জানিয়েছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন