CPI Maoist

আইইডি বিস্ফোরণে নিহত সশস্ত্র বাহিনীর আধিকারিক, অভিযানে হঠাৎ মাওবাদী হানা ছত্তীসগঢ়ে

সোমবার সকাল থেকে মিরতুর থানা এলাকার এতেপাল এবং টিমেনার গ্রামে চলছিল ছত্তীসগঢ় সশস্ত্র বাহিনী (সিএএফ)-র এরিয়া ডমিনেশন। সেই সময় ঘটে বিস্ফোরণ।

নিজস্ব সংবাদদাতা

বিজাপুর শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১২:৪৮
Share:

অভিযানের সময় আইইডি বিস্ফোরণ। — ফাইল চিত্র।

তল্লাশি অভিযান চলাকালীন আইইডি বিস্ফোরণে নিহত হলেন ছত্তীসগঢ়ের সশস্ত্র বাহিনীর এক সহকারী প্ল্যাটুন কমান্ডার। সোমবার সকালে এই ঘটনা ঘটেছে ছত্তীসগঢ়ের মিরতুর এলাকায়। এমনটাই জানা গিয়েছে বিজাপুর জেলা পুলিশ সূত্রে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল থেকে মিরতুর থানা এলাকার এতেপাল এবং টিমেনার গ্রামে চলছিল ছত্তীসগঢ় সশস্ত্র বাহিনী (সিএএফ)-র এরিয়া ডমিনেশন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় চলছিল রাস্তা তৈরির কাজ। তার নিরাপত্তার জন্যই মোতায়েন ছিল ওই বাহিনী। কিন্তু সকাল ৭টা ৪০ মিনিট নাগাদ আচমকা একটি আইইডি বিস্ফোরণ ঘটে। তার জেরে মৃত্যু ঘটে সিএএফ-এর ওই সহকারী প্ল্যাটুন কমান্ডারের। ওই এলাকা মাওবাদী প্রভাবিত। ফলে এই ঘটনার পিছনে তাদের হাত রয়েছে বলেই দৃঢ় ধারণা পুলিশের। খবর পেয়ে শিবির থেকে ঘটনাস্থলে পৌঁছয় আরও বাহিনী।

বিজাপুর পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহতের নাম বিজয় যাদব। তিনি উত্তরপ্রদেশের বালিয়ার বাসিন্দা। সিএএফ-এর ১৯ নম্বর ব্যাটালিয়নের সদস্য ছিলেন তিনি। পুলিশ সূত্রে আরও জানানো হয়েছে, অভিযানের সময় অসাবধানতাবশত আইইডি-র উপর পা পড়ে যায় বিজয়ের। তার জেরেই ঘটে বিস্ফোরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন