Punjab

Captain Amrinder: জয় নিয়ে ১০১% নিশ্চিত! পঞ্জাবে বিজেপি-র সঙ্গে জোট করার ঘোষণা অমরেন্দ্র সিংহের

অমরেন্দ্র বলেন, ‘‘আমাদের জোট নির্বাচনে বাজিমাত করতে চলেছে। এ কথা আমি ১০১ শতাংশ নিশ্চয়তার সঙ্গে বলতে পারি। প্রয়োজন মনে করলে লিখে রাখুন।’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ২২:০৪
Share:

বিজেপি-র সঙ্গে জোটে ক্যাপ্টেন অমরেন্দ্র। ছবি— টুইটার।

গত মাসে কংগ্রেস ছাড়ার পরই জল্পনা শুরু হয়েছিল। শেষ পর্যন্ত বিজেপি-র সঙ্গে জোট করার কথা ঘোষণা করলেন ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ। শুক্রবার দিল্লিতে বিজেপি নেতৃত্বের সঙ্গে দেখা করার পর এ কথা ঘোষণা করেন অমরেন্দ্র।

শুক্রবার দিল্লিতে বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন অমরেন্দ্র। তার পর নিজের টুইটার হ্যান্ডলে পঞ্জাব বিজেপি-র ভারপ্রাপ্ত গজেন্দ্র সিংহ শেখাওয়াতকে জড়িয়ে ধরে ছবি দেন তিনি। অমরেন্দ্র বলেন, ‘‘বিজেপি-র সঙ্গে জোট চূড়ান্ত হয়ে গিয়েছে। এখন আমরা আসন সমঝোতা নিয়ে কথা বলছি। কে কোথায় জিততে পারে, তা বিবেচনায় রেখে আলোচনা এগোচ্ছে।’’পরে সাংবাদিকদের অমরেন্দ্র বলেন, ‘‘আমাদের জোট নির্বাচনে বাজিমাত করতে চলেছে। এ কথা আমি ১০১ শতাংশ নিশ্চয়তার সঙ্গে বলতে পারি। প্রয়োজন মনে করলে আপনারা এ কথা লিখে রাখুন।’’

Advertisement

বিজেপি-র তরফে পঞ্জাবের ভারপ্রাপ্ত গজেন্দ্র সিংহ শেখাওয়াত বলেন, ‘‘জোট পাকা হতে আমরা সাত রাউন্ড কথা বলেছি।’’ সূত্রের খবর, অকালি নেতা সুখদেব সিংহ ধিংসা এই জোটে যোগ দিতে পারেন।

গত মাসেই চার দশকের সম্পর্ক ছিন্ন করে কংগ্রেস ছাড়েন ৭৯ বছরের অমরেন্দ্র। সেই সময় তাঁর বিজেপি-তে যোগ দেওয়া নিয়ে জল্পনা ছড়ায়। কিন্তু তিনি বিজেপি-তে যোগ দেননি। তবে আসন সমঝোতায় যেতে পারেন বলে ইঙ্গিত দিয়েছিলেন। সূত্রের খবর, অমরেন্দ্র বিজেপি নেতৃত্বের কাছে তিন বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের শর্ত রেখেছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন