ম্যাগি কাণ্ড

মামলা দায়ের অমিতাভ, প্রীতি ও মাধুরীর বিরুদ্ধে

ম্যাগি নুড্লস বিতর্কে মাধুরী দীক্ষিতের নাম আগেই জড়িয়েছিল। এ বার জড়াল অমিতাভ বচ্চন এবং প্রীতি জিন্টার নামও। ম্যাগি নুড্লসের বিজ্ঞাপনে অভিনয়ের জন্য এই তিন বলিউড-তারকার বিরুদ্ধে বরাবাঁকির মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা করলেন স্থানীয় এক আইনজীবী।

Advertisement

সংবাদ সংস্থা

বরাবাঁকি শেষ আপডেট: ৩১ মে ২০১৫ ০২:৫৪
Share:

ম্যাগি নুড্লস বিতর্কে মাধুরী দীক্ষিতের নাম আগেই জড়িয়েছিল। এ বার জড়াল অমিতাভ বচ্চন এবং প্রীতি জিন্টার নামও। ম্যাগি নুড্লসের বিজ্ঞাপনে অভিনয়ের জন্য এই তিন বলিউড-তারকার বিরুদ্ধে বরাবাঁকির মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা করলেন স্থানীয় এক আইনজীবী। এ দিন ম্যাগির প্রস্তুতকারী সংস্থা নেসলে-সহ ছ’জনের বিরুদ্ধেও বরাবাঁকির অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা করেছে উত্তরপ্রদেশের খাদ্যের মান নিয়ন্ত্রণ সংক্রান্ত দফতর ‘ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন’ (এফএসডিএ)। তবে নেসলের তরফ থেকে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement

বিতর্কের সূত্রপাত চলতি মাসেই। যখন গত বছরের মার্চ মাসে তৈরি ম্যাগি ইনস্ট্যান্ট নুড্লসের একটি ব্যাচ দেশের বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দেয় উত্তরপ্রদেশের খাদ্যের মান নিয়ন্ত্রক সংক্রান্ত দফতর এফএসডিএ। এফএসডিএ-র দাবি, নেসলে ইন্ডিয়ার তৈরি ওই ব্যাচের নুড্লসে মাত্রাতিরিক্ত সীসা এবং অতিরিক্ত মাত্রার মোনোসোডিয়াম গ্লুটামেট পাওয়া গিয়েছে। সেই কারণেই বাজার থেকে তা তুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে এই ঘটনায় মাধুরীকে নোটিসও পাঠিয়েছিল হরিদ্বারের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন। ঘটনাচক্রে এ দিনই ম্যাগি নুড্লস প্রস্তুতকারী সংস্থা নেসলের কর্তাদের সঙ্গে দেখা করেন মাধুরী। অভিনেত্রী জানিয়েছেন, নেসলে কর্তারা তাঁকে আশ্বস্ত করেছেন ম্যাগির গুণগত মানের সঙ্গে কোনও রকম আপস করা হয়নি।

Advertisement

মাধুরী এ দিন বিষয়টি নিয়ে টুইটও করেছেন। টুইটে তিনি বলেছেন, ‘‘বেশির ভাগ ভারতীয়ের মতো অনেক বছর ধরে আমিও ম্যাগি নুড্লস খুবই উপভোগ করি। সম্প্রতি ম্যাগি বিতর্কের পরে আমিও খুব উদ্বিগ্ন হয়ে পড়েছিলাম। সেই কারণেই আমি নেসলে টিমের সঙ্গে দেখা করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন