সোমবার কোর্ট বসবে জেলেই

গুরমিত রাম রহিম সিংহের সাজা ঘোষণা করতে আগামী সোমবার সিবিআইয়ের বিশেষ আদালতটাই উঠে আসছে সেই জেল চত্বরে। হেলিকপ্টারে সেখানে এসে সাজার মেয়াদ শোনাবেন বিচারক জগদীপ সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রোহতক শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৭ ০৩:৫০
Share:

সেনা-পাহারা: ডেরা সচ্চা সৌদার ভক্তদের তাণ্ডবে উত্তেজনা ছড়িয়েছে সিরসায়। থমথমে শহরে জারি রয়েছে কার্ফু। শনিবার। ছবি: পিটিআই।

ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয়ে আপাতত তিনি রয়েছেন রোহতকের সুনারিয়ার জেলা সংশোধনাগারে। গুরমিত রাম রহিম সিংহের সাজা ঘোষণা করতে আগামী সোমবার সিবিআইয়ের বিশেষ আদালতটাই উঠে আসছে সেই জেল চত্বরে। হেলিকপ্টারে সেখানে এসে সাজার মেয়াদ শোনাবেন বিচারক জগদীপ সিংহ।

Advertisement

আরও পড়ুন: লালুর সভায় আকর্ষণের কেন্দ্রে মমতাই

প্রথমে ঠিক হয়েছিল, ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চকুলায় সিবিআই আদালত থেকে জেলখানায় রাম রহিমের যোগাযোগ করিয়ে সাজা ঘোষণা হবে। কারণ গত কালের হাঙ্গামার পরে স্বঘোষিত ধর্মগুরুকে নিয়ে সফরের ঝুঁকি নিতে চায়নি প্রশাসন। কিন্তু পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট হরিয়ানা সরকারকে নির্দেশ দেয়, আদালত বসাতে হবে জেল চত্বরেই। সেখানেই উপযুক্ত আদালত কক্ষের বন্দোবস্ত করতে হবে। বাদী-বিবাদী পক্ষ এবং তাদের আইনজীবীরা সেখানে যেন সহজেই পৌঁছতে পারেন। সর্বোপরি, বিচারক ও দুই বিচার বিভাগীয় কর্মীকে নিরাপদে পৌঁছে দিতে হবে। তাঁদের যথাযথ নিরাপত্তা দিতে হবে।

Advertisement

রোহতক পুলিশের ডিসি অতুল কুমার আজ জানান, জেলা জুড়ে ১০ কোম্পানি আধাসেনা মোতায়েন করা হয়েছে। আসছে ১৮ কলাম (প্রায় ১৮০০ জন) সেনা। স্থানীয় বাসিন্দাদের আপাতত ঘরবন্দিই থাকতে বলেছেন তিনি। সেই সঙ্গে বাইরের লোকেদের হুঁশিয়ারি, খুব প্রয়োজন ছাড়া তাঁরা যেন এখন রোহতকে না আসেন। ডিসি বলেন, ‘‘পরিস্থিতি নিয়ন্ত্রণে, কিন্তু সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জেলায় ঢোকার মুখে প্রত্যেককে তল্লাশি করা হচ্ছে। পরিচয়পত্র ও বিশ্বাসযোগ্য কারণ দেখাতে না পারলে আটকও করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন