চিদম্বরমকে হেফাজতে নিতে মরিয়া সিবিআই

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় আগেই গ্রেফতার হয়েছিল চিদম্বরমের ছেলে কার্তি। পরে জামিন পান তিনি। ৩১ মে চিদম্বরমকে সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করার নির্দেশ দেয় হাইকোর্ট।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৮ ০৩:৫৫
Share:

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় পি চিদম্বরমকে হেফাজতে নিয়ে জেরা করার আর্জি জানাল সিবিআই। ছবি: পিটিআই।

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে হেফাজতে নিয়ে জেরা করা ‘একান্ত প্রয়োজন’ বলে দিল্লি হাইকোর্টে জানাল সিবিআই। ওই মামলায় এ দিনই ১ অগস্ট পর্যন্ত চিদম্বরমকে গ্রেফতারি থেকে অব্যাহতি দিয়েছে হাইকোর্ট।

Advertisement

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় আগেই গ্রেফতার হয়েছিল চিদম্বরমের ছেলে কার্তি। পরে জামিন পান তিনি। ৩১ মে চিদম্বরমকে সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করার নির্দেশ দেয় হাইকোর্ট। সেই সঙ্গে ওই মামলায় আজ পর্যন্ত তাঁকে গ্রেফতারি থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। আজ সেই অব্যাহতির মেয়াদ এক মাস বাড়ান বিচারপতি এ কে পাঠক।

এই নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই সিবিআই হাইকোর্টে জানায়, চিদম্বরমকে হেফাজতে নেওয়া একান্ত প্রয়োজন। কারণ, প্রাথমিক তদন্তে তাঁর বিরুদ্ধে জোরালো সাক্ষ্যপ্রমাণ মিলেছে। তা হাজির করা সত্ত্বেও চিদম্বরম জেরায় সব প্রশ্নের সঠিক জবাব দেননি। গোটা ঘটনায় ‘বৃহত্তর ষড়যন্ত্র’ রয়েছে। প্রাক্তন অর্থমন্ত্রীকে হেফাজতে না নিলে সেই ষড়যন্ত্রের রহস্যভেদ করা সম্ভব নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন