Kunda

১০০ টাকা ঘুষের তদন্তে সিবিআই! উত্তরপ্রদেশে দুই ডাক আধিকারিকের বিরুদ্ধে এফআইআর

কুন্ডা পোস্ট অফিসের এক মহিলা পোস্টাল এজেন্টের অভিযোগ, অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার জন্য নিয়মিত ঘুষ নিচ্ছেন দুই ডাক আধিকারিক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৯ ১৬:১৫
Share:

২ ডাক আধিকারিকের বিরুদ্ধে তদন্তে সিবিআই। —ফাইল চিত্র

এ যেন মশা মারতে কামান দাগা! বড় বড় কেলেঙ্কারির তদন্ত করাই যে সংস্থার কাজ, সেই সিবিআই-ই এ বার ১০০ টাকা ঘুষ নেওয়ার অভিযোগের তদন্তে নেমে পড়ল। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের প্রতাপগড় জেলার কুন্ডায়।

Advertisement

কুন্ডা পোস্ট অফিসের এক মহিলা পোস্টাল এজেন্টের অভিযোগ, অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার জন্য নিয়মিত ঘুষ নিচ্ছেন দুই ডাক আধিকারিক। তাঁর দাবি, ‘‘প্রতি ২০ হাজার টাকা জমা দিতে ১০০ টাকা করে চেয়ে বসেছেন ওই পোস্ট অফিসের সুপারিন্টেন্ডেন্ট সন্তোষকুমার সরোজ এবং পোস্টাল অ্যাসিস্ট্যান্ট সুরজ মিশ্র।’’ গত ২৫ ও ২৬ নভেম্বর পর পর দু’দিন ওই দুই আধিকারিককে মোট ৮০০ টাকা ঘুষ দিতে হয় বলেও অভিযোগ ওই এজেন্টের। ‘পরিষেবা শুল্ক’ না দিলে কাজ এগোবে না বলেও নাকি ওই এজেন্টকে হুমকি দিয়েছেন ওই দুই আধিকারিক।

গ্রামবাসীদের টাকা তাঁদের অ্যাকাউন্টে জমা করেন এই মহিলা এজেন্ট। বদলে মেলে কমিশন। স্ত্রী-র কাছে সরকারি কর্তাদের এই কীর্তি শুনে সরাসরি সিবিআই-কেই অভিযোগ জানিয়ে বসেন ওই এজেন্টের স্বামী। তাঁর অভিযোগের ভিত্তিতেই দুই ডাক আধিকারিক সন্তোষ কুমার সরোজ এবং সূরজ মিশ্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।কিন্তু, এমন ঘটনায় যোগী রাজ্যের পুলিশকে এড়িয়ে সিবিআই তদন্ত? তদন্তকারী সংস্থার এক আধিকারিকের অবশ্য বক্তব্য, ‘‘কোনও মামলাই ছোট নয়। আমরা সমস্ত অভিযোগই সমান ভাবে দেখি।’’

Advertisement

আরও পড়ুন: শহরে ফের এটিএম জালিয়াতি, যাদবপুরে একের পর এক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকা গায়েব​

আরও পড়ুন: পিটিয়ে মারা উচিত, তেলঙ্গানা নিয়ে আইন হাতে তোলার সওয়াল জয়া বচ্চনের, সংসদে দাঁড়িয়েই​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন