Farmers' Protest in Delhi

কৃষক বিক্ষোভে যানজট দিল্লিতে, সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পড়ুয়াদের কী পরামর্শ দিল সিবিএসই?

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা সিবিএসই-র দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায় বসবেন শুধু দিল্লিরই প্রায় ৬ লক্ষ পড়ুয়া। পরীক্ষা চলবে ১৩ মার্চ পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৫৬
Share:

কৃষকদের রুখতে দিল্লি সীমানায় কড়া পুলিশি প্রহরা। ছবি: পিটিআই

আন্দোলনকারী কৃষকেরা ‘দিল্লি চলো’র ডাক দেওয়ার পরেই রাজধানীর নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছিল। অন্য রাজ্য থেকে দিল্লিতে ঢোকার সমস্ত প্রবেশপথকে কার্যত দুর্গ বানিয়ে দেওয়া হয়। ফলে সোমবার থেকে শুরু হওয়া দিল্লির যানজট এখনও পুরোপুরি কাটেনি। এই আবহে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)-র দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা। পরীক্ষার্থীরা যাতে সঠিক সময়ে, নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন, তার জন্য বেশ কিছু পরামর্শ দিয়েছে সিবিএসই।

Advertisement

সিবিএসই-র তরফে দিল্লির পরীক্ষার্থীদের বলা হয়েছে, তাঁরা যেন সড়কপথের বদলে মেট্রোয় চেপে পরীক্ষাকেন্দ্রে যাওয়ার চেষ্টা করেন। তা ছাড়া পরীক্ষার্থীদের হাতে অতিরিক্ত সময় নিয়ে বাড়ি থেকে বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে। সিবিএসই-র নির্দেশিকায় বলা হয়েছে, দিল্লির বর্তমান পরিস্থিতিতে ট্র্যাফিক বিধিনিষেধের কারণে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে যেতে দেরি হতে পারে। তাই সব পড়ুয়াকে তাড়াতাড়ি বাড়ি থেকে বেরোনোর পরামর্শ দেওয়া হচ্ছে। তা ছাড়া তাঁদের মেট্রো ব্যবহার করারও পরামর্শ দেওয়া হচ্ছে।”

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা সিবিএসই-র দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায় বসবেন শুধু দিল্লিরই ৫ লক্ষ ৮০ হাজার পড়ুয়া। পরীক্ষা চলবে ১৩ মার্চ পর্যন্ত। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হবে পরীক্ষা। তবে পড়ুয়াদের ১০টার মধ্যেই পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন