Gujarat Bridge Collapse

ভিড়ের চাপে দুলতে দুলতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেতু! প্রকাশ্যে মোরবীর সিসিটিভি ফুটেজ

কয়েক সেকেন্ডের ওই সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, সেতুর উপর সঙ্কীর্ণ জায়গায় জড়ো হয়েছেন অনেক মানুষ। তাঁদের ভারে সেতুটি দুলছে। সেতুটি ধরে কেউ কেউ ইচ্ছে করে তা কাঁপাচ্ছেন।

Advertisement

সংবাদ সংস্থা

গান্ধীনগর শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৩:০৭
Share:

সেতুর উপর সঙ্কীর্ণ জায়গায় জড়ো হয়েছিলেন অনেক মানুষ। ছবি: টুইটার

মোরবীতে সেতু ভেঙে পড়ার মুহূর্তের সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে। কী ভাবে এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটল, তা ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। সেই ফুটেজ নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যা দেখে রীতিমতো আতঙ্কিত অনেকে।

Advertisement

কয়েক সেকেন্ডের ওই সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, সেতুর উপর সঙ্কীর্ণ জায়গায় জড়ো হয়েছেন অনেক মানুষ। তাঁদের ভারে সেতুটি দুলছে। সেতুটি ধরে কেউ কেউ ইচ্ছে করে তা কাঁপাচ্ছেন। তার মাঝেই হঠাৎ দড়ি ছিঁড়ে যায়। হুড়মুড়িয়ে নদীর জলে ভেঙে পড়ে সেতুটি। তাঁর উপর যাঁরা ছিলেন, সকলে জলে পড়ে যান।

গুজরাতের সেতু বিপর্যয়ে এখনও পর্যন্ত ১৪১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত আরও অনেকে। কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার পৃথক ভাবে নিহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছে। কেন্দ্রের তরফে তাঁদের দেওয়া হবে ২ লক্ষ টাকা করে। আহতরা প্রত্যেকে ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা পাবেন। এ ছাড়া গুজরাত সরকার নিহতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে।

Advertisement

মোরবীতে মাচ্ছু নদীর উপর দুর্ঘটনাগ্রস্ত সেতুটি দীর্ঘ ৭ মাস বন্ধ ছিল। রক্ষণাবেক্ষণের পর ৬ দিন আগেই তা জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল। কী ভাবে এত বড় বিপর্যয় ঘটল, তা খতিয়ে দেখার জন্য ইতিমধ্যে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে সরকার। কয়েক জনকে আটক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন