Mobile

বিমানের মধ্যেই জ্বলে উঠল মোবাইল, ছড়াল আতঙ্ক

ব্যাগ খুলে তিনি দেখেন, তার মধ্যে থাকা একটি মোবাইল থেকে ধোঁয়া বের হচ্ছে। এর পরেই আতঙ্কে চিৎকার করে ওঠেন অর্পিতা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৭ ১৮:২৩
Share:

প্রতীকী ছবি।

আকাশে ওড়ার পর সবেমাত্র কেটেছে মিনিট ১৫। হঠাৎই এক যাত্রীর চিৎকারে আতঙ্ক ছড়ায় অন্য যাত্রীদের মধ্যে। দেখা যায়, বিমানের মধ্যেই এক যাত্রীর মোবাইল থেকে ধোঁয়া বের হচ্ছে। দ্রুত ছুটে আসেন বিমান সেবিকারা। যদিও উড়ান সংস্থার দাবি, দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

Advertisement

সূত্রের খবর, ১২০ জন যাত্রী নিয়ে শুক্রবার দিল্লি থেকে ইনদওর রওনা হয় জেট এয়ারওয়েজের ৯ডবলু৭৯১ বিমানটি। উড়ানের ১৫ মিনিট পরই নিজের হাত ব্যাগ থেকে ধোঁয়া বের হতে দেখেন দিল্লির বাসিন্দা অর্পিতা ঢাল। ব্যাগটি নিজের আসনের নীচেই রেখেছিলেন অর্পিতা। ব্যাগ খুলে তিনি দেখেন, তার মধ্যে থাকা একটি মোবাইল থেকে ধোঁয়া বের হচ্ছে। এর পরেই আতঙ্কে চিৎকার করে ওঠেন অর্পিতা।

আরও পড়ুন: কুৎসিত মেয়েদের বিয়েতে সাহায্য করে পণ, শেখাচ্ছে বেঙ্গালুরুর কলেজ!

Advertisement

পরে অর্পিতার স্বামী অতুল হিন্দুস্থান টাইমসকে জানিয়েছেন, তাঁর স্ত্রীর ব্যাগে তিনটি মোবাইল ছিল। তার মধ্যে ‘স্যামসাং জে৭’ মোবাইলটি থেকে ধোঁয়া বের হয়। এই ঘটনায় উড়ান কর্তৃপক্ষের বিরুদ্ধেও ক্ষোভ জানিয়েছেন অতুলবাবু। তাঁর অভিযোগ, বিমানের মধ্যে অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না। সে জন্য মোবাইলটিকে জলের মধ্যে চোবানো হয়।

আরও পড়ুন: জেলে বসেই শ্যালিকাকে খুনের নির্দেশ দিয়েছিলেন জামাইবাবু!

অন্য দিকে, বিমানের ভিতর মোবাইল থেকে ধোঁয়া বেরনোর কথা স্বীকার করেছে জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ। তবে, অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল কি ছিল না, সে বিষয়ে তদন্তের আগে কোনও মন্তব্য করতে চায়নি উড়ান কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন