Lok Sabha Election 2024

অন্ধ্রে পবন কল্যাণের জন সেনার সঙ্গে জোট বাঁধলেন চন্দ্রবাবু, তবে দরজা খোলা রইল বিজেপির জন্যও

শনিবার প্রথম দফায় অন্ধ্রের ১১৮টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এই আসনগুলির মধ্যে ৯৪টিতে লড়াই করবেন টিডিপি প্রার্থীরা। বাকি ২৪টি আসনে লড়বেন জন সেনা প্রার্থীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৬
Share:

পবন কল্যাণ (বাঁ দিকে) এবং চন্দ্রবাবু নায়ডু। —ফাইল চিত্র।

লোকসভা এবং অন্ধ্রপ্রদেশে বিধানসভা ভোটের আগে পবন কল্যাণের জন সেনা পার্টি (জেএসপি)-র সঙ্গে জোট বাঁধল তেলুগু দেশম পার্টি (টিডিপি)। শনিবার যৌথ ভাবে ১১৮টি আসনে জোটপ্রার্থীদের নাম ঘোষণা করেন টিডিপি প্রধান তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু এবং পবন। তবে টিডিপি সূত্রে খবর, বিজেপির জন্যও জোটের দরজা খোলা রাখতে চাইছেন চন্দ্রবাবু।

Advertisement

শনিবার প্রথম দফায় ১১৮টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এই আসনগুলির মধ্যে ৯৪টিতে লড়াই করবেন টিডিপি প্রার্থীরা। বাকি ২৪টি আসনে লড়বেন জন সেনা প্রার্থীরা। চন্দ্রবাবুর দল ৯৪টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিলেও, পবনের দল আপাতত পাঁচটি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে। ২৩টি আসনে পুরনো প্রার্থীদের সরিয়ে নতুন মুখ নিয়ে এসেছে টিডিপি।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ১৭৫ আসনের অন্ধ্রপ্রদেশ বিধানসভায় চন্দ্রবাবুর দল মোট ১৫১টি আসনে লড়াই করবে। দ্বিতীয় প্রার্থিতালিকায় বাকি প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। চন্দ্রবাবুর পুত্র নারা লোকেশ প্রতিদ্বন্দ্বিতা করবেন মঙ্গলাগিরি আসন থেকে। চন্দ্রবাবু প্রতিদ্বন্দ্বিতা করবেন কুপ্পাম কেন্দ্র থেকে। প্রসঙ্গত, লোকসভা ভোটের সঙ্গেই অন্ধ্রে বিধানসভা নির্বাচন হওয়ার কথা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন