Accident

Char Dham Yatra: উত্তরকাশীতে খাদে বাস! দুর্ঘটনায় মৃত্যু অন্তত ২৬ পুণ্যার্থীর, যমুনোত্রীর পথে দুর্ঘটনা

মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ৩০ জন তীর্থযাত্রী যমুনোত্রীর উদ্দেশে বাসে করে রওনা দিয়েছিলেন। উত্তরকাশী জেলায় দুর্ঘটনায় পড়ে সেই বাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরকাশী শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ২১:৩২
Share:

ভিডিয়ো থেকে নেওয়া।

যমুনোত্রী যাওয়ার পথে উত্তরকাশীর কাছে খাদে পড়ল তীর্থযাত্রী বোঝাই বাস। তাতে অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনায় শোকপ্রকাশ প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা।

Advertisement

মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ৩০ জন তীর্থযাত্রী নিয়ে যমুনোত্রীর উদ্দেশে রওনা হয়েছিল বাসটি। রবিবার, উত্তরকাশীর কাছে একটি জায়গায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। কয়েক ঘণ্টা আগে উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার বলেছিলেন, ‘‘এখনও পর্যন্ত ১৫টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। ছ’জনকে আহত অবস্থায় তুলে এনে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে।’’ তার পর আরও একাধিক মৃতদেহ উদ্ধার হয়।

এই দুর্ঘটনার খবর পাওয়ার পরই ঘটনায় শোক প্রকাশ করে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সহায়তা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করে প্রধানমন্ত্রীর কার্যালয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টেলিফোনে কথা বলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামির সঙ্গে। অমিত মৃতদের প্রতি তাঁর সমবেদনা জানিয়ে টুইটও করেছেন।

Advertisement

শোকপ্রকাশ করে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন