মুখ্যসচিব নিগ্রহে চার্জশিট

দিল্লির মুখ্যসচিব নিগ্রহের মামলায় অরবিন্দ কেজরীবাল, মণীশ সিসৌদিয়ার নামে আদালতে চার্জশিট দিল দিল্লি পুলিশ। মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী ছাড়াও আম আদমি পার্টির আরও ১১ জন বিধায়কের নামে অভিযোগ এনেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৮ ০৩:৪৫
Share:

অরবিন্দ কেজরীবাল, মণীশ সিসৌদিয়া।— ফাইল চিত্র।

দিল্লির মুখ্যসচিব নিগ্রহের মামলায় অরবিন্দ কেজরীবাল, মণীশ সিসৌদিয়ার নামে আদালতে চার্জশিট দিল দিল্লি পুলিশ। মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী ছাড়াও আম আদমি পার্টির আরও ১১ জন বিধায়কের নামে অভিযোগ এনেছে পুলিশ। স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে থাকা দিল্লি পুলিশের ওই পদক্ষেপে নতুন করে এক দফা তিক্ততায় জড়িয়ে পড়ল আপ ও নরেন্দ্র মোদী সরকার। আপের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, পুলিশ ‘ভুয়ো’ ও ‘হাস্যকর’ অভিযোগ এনেছে।
১৯ ফেব্রুয়ারি রাতে মুখ্যমন্ত্রী কেজরীবালের বাড়িতে বৈঠকে ছিলেন দিল্লির মুখ্যসচিব অংশু প্রকাশ। কেন্দ্রের হয়ে তিনি দিল্লি সরকারের কাজে বাধা দিচ্ছেন, এই অভিযোগে সে রাতে তাঁর উপরে একাধিক আপ বিধায়ক চড়াও হন বলে অভিযোগ। অংশু পরে পুলিশের কাছে অভিযোগে জানান, কেন দিল্লি সরকারের তিন বছরের সাফল্য সংক্রান্ত বিজ্ঞাপনে ছাড়পত্র দেওয়া হচ্ছে না তা তাঁর কাছে জানতে চান কেজরীবাল। অভিযোগ, মুখ্যমন্ত্রী সুর চড়াতেই তাঁর কাছে জবাবদিহি চেয়ে হামলা চালান আপ বিধায়কেরা। মারাও করা হয় তাঁকে। পরে অংশু প্রকাশের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হন ওই দু’জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন