Bus Accident

হাতে স্টিয়ারিং আর কানে ফোন! চলন্ত বাস সজোরে ধাক্কা খেল সেতুর রেলিংয়ে, আহত ২৬

ফোন করতে করতে বাস চালাচ্ছিলেন চালক। রায়গড়ের ঘরঘোড়া এলাকায় বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। একটি সেতুতে ধাক্কা লেগে বাসের সামনের দিক তুবড়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

রায়পুর শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৩:৫৮
Share:

ছত্তীসগঢ়ে দুর্ঘটনাগ্রস্ত বাস। ছবি: সংগৃহীত।

এক হাতে স্টিয়ারিং ঘোরাচ্ছিলেন। অন্য হাতে ছিল ফোন। বাস চালাতে চালাতেই ফোনে কারও সঙ্গে কথা বলতে ব্যস্ত ছিলেন চালক। যার জেরে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। ওই বাসের ২৬ জন যাত্রী আহত হয়েছেন।

Advertisement

ঘটনাটি ছত্তীসগঢ়ের রায়গড় জেলার ঘরঘোড়া এলাকার। বাসটি সেতুর উপর দিয়ে যাওয়ার সময় আচমকা নিয়ন্ত্রণ হারান চালক। সেতুর ধারে রেলিংয়ে গিয়ে ধাক্কা খায় যাত্রিবোঝাই বাস। বাসের সামনের দিকের বেশ খানিকটা অংশ তুবড়ে ভেঙে গিয়েছে। অন্তত ২৬ জন এই দুর্ঘটনায় আহত হয়েছেন বলে খবর। তবে কারও মৃত্যু হয়নি। আহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যাঁদের আঘাত তেমন গুরুতর নয়, তাঁদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু অনেকেই হাসপাতালে চিকিৎসাধীন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানিয়েছে পুলিশ।

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, চালকের গাফিলতিই দুর্ঘটনার মূল কারণ। বাস চালাতে চালাতে তিনি ফোনে কথা বলছিলেন। তাতে এতই মশগুল হয়ে পড়েন যে, নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাসটি বেঁকে গিয়ে সেতুর রেলিংয়ে ধাক্কা খায়। এসডিওপি দীপক মিশ্র জানান, এই দুর্ঘটনায় গুরুতর আহত দু’জন। তাঁদের রায়গড় মেডিক্যাল কলেজে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

Advertisement

দুর্ঘটনাগ্রস্ত বাসটির যে ছবি পাওয়া গিয়েছে, তাতে দেখা যাচ্ছে, বাসটির সামনের অংশ মারাত্মক ক্ষতিগ্রস্ত। সামনের কাচ পুরোটাই ভেঙে গিয়েছে। তুবড়ে গিয়েছে সামনের দিকের যন্ত্রপাতি, আসন। ঘটনাস্থলে অনেক কৌতূহলী মানুষ ভিড় করেছেন।

ফোনে কথা বলতে বলতে বাস চালানো এবং তার ফলে দুর্ঘটনা নতুন নয়। বাস চালকদের স্টিয়ারিং হাতে কানে ফোন ধরতে দেখা যায় আকছার। শুধু বাস নয়, যে কোনও গাড়ি চালানোর সময়েই ফোনে মনোনিবেশ করা নিরাপদ নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন