Pawan Hans

ওএনজিসি-র কপ্টার দুর্ঘটনায় ছ’জনের দেহ উদ্ধার

উদ্ধার হওয়া দেহগুলির মধ্যে চার জনকে সনাক্ত করা সম্ভব হয়েছে। দেহগুলি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৮ ১০:৫১
Share:

ছবি সৌজন্য: শাটারস্টক।

অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কমিশন (ওএনজিসি)-এর পাঁচ কর্মী ও দুই পাইলটকে নিয়ে শনিবার আরব সাগরে ভেঙে পড়েছিল পবন হংসের একটি কপ্টার। সেই কপ্টার দুর্ঘটনায় উদ্ধার হল ছ’জনের দেহ। এখনও পর্যন্ত এক জনের কোনও খোঁজ পাওয়া যায়নি।

Advertisement

ভারতীয় নৌবাহিনী এবং উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে, নিখোঁজের সন্ধানে রবিবার সকাল থেকেই তল্লাশি-অভিযান শুরু হয়েছে। উদ্ধার হওয়া দেহগুলির মধ্যে চার জনকে সনাক্ত করা সম্ভব হয়েছে। দেহগুলি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

গতকাল, শনিবার জুহুর কপ্টার ঘাঁটি থেকে ডাউফিন এন-৩ চপারটি সকাল সাড়ে দশটা নাগাদ উড়ে যায়। এগারোটা নাগাদ মুম্বই হাই তৈলক্ষেত্রে পৌঁছনোর কথা ছিল। দু’জন পাইলট এবং তিন জন ডেপুটি জেনারেল ম্যানেজার সহ ওএনজিসি-র পাঁচ অফিসার কপ্টারে ছিলেন। দশ মিনিট পর থেকেই কন্ট্রোল রুমের সঙ্গে চপারটির যোগাযোগ ছিন্ন হয়ে যায়। সঙ্গে সঙ্গেই ওএনজিসি, উপকূলরক্ষী বাহিনী এবং নৌবাহিনীর তরফে হেলিকপ্টার এবং স্পিড বোট চপারটির খোঁজে বেরিয়ে পড়ে। মুম্বইয়ের কাছে দাহানু উপকূল লাগোয়া সমুদ্রে চপারটি ভেঙে পড়ে বলে জানা যায়।

Advertisement

আরও পড়ুন: মুম্বইয়ে কপ্টার ভেঙে পড়ে মৃত ওএনজিসির এক অফিসার-সহ ৪

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন