CISCE

এপ্রিল-মে-তে বোর্ডের পরীক্ষা? রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি সিআইএসসিই-র

কাউন্সিল একটি বিবৃতিতে আশ্বস্ত করেছে কোভিড বিধি মেনেই স্কুল খোলা হবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১৬:৩১
Share:

কোভিড বিধি মেনে স্কুল আংশিক ভাবে খোলার আশ্বাস সিআইএসসিই-র।

কোভিড পরিস্থিতিতে আগামী ৪ জানুয়ারি থেকে দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য আংশিক ভাবে স্কুল খুলতে চায় দি কাউন্সিল ফর দি ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনস (সিআইএসসিই)। বৃহস্পতিবার এ নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছে সিআইএসসিই। প্র্যাক্টিক্যাল ও প্রজেক্ট ওয়ার্কের মতো বিষয়গুলি মাথায় রেখেই এই আবেদন করা হয়েছে, যাতে পড়ুয়ারা নিজেরা স্কুলে উপস্থিত হয়ে ক্লাস করতে পারে।

Advertisement

কাউন্সিল একটি বিবৃতিতে আশ্বস্ত করেছে কোভিড বিধি মেনেই স্কুল খোলা হবে। মুখ্যমন্ত্রীদের ছাড়াও মুখ্য নির্বাচন কমিশনারের কাছেও চিঠি লিখেছে ওই কাউন্সিল। তাতে আগামী বছরের এপ্রিল এবং মে মাসের মধ্যে কোথায়, কবে নির্বাচন রয়েছে তাও জানতে চাওয়া হয়েছে। মনে করা হচ্ছে, ২০২১ সালের আইসিএসই এবং আইএসি পরীক্ষার সূচি তৈরির জন্য আগাম প্রস্তুতি সেরে ফেলতে চাইছে কাউন্সিল।

প্রসঙ্গত, অতিমারি রুখতে গত ২৫ মার্চ লকডাউন ঘোষণার পর থেকেই বন্ধ দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলি। অনেক স্কুলে অনলাইন পড়াশোনাও শুরু হয়েছে। তবে গত ২৯ নভেম্বরই রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দেন, অবিলম্বে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষা প্রতিষ্ঠান খোলার চিন্তা ভাবনা করছে না সরকার।

Advertisement

আরও পড়ুন: কৃষক আন্দোলনে যেতে চেয়েছিলেন শুভমনের দাদু, বলছে পরিবার

আরও পড়ুন: কৃষকদের সমস্যা না মেটালে দেশজুড়ে আন্দোলনে নামবে তৃণমূল,বার্তা মমতার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন