Train accident

বিহারের বক্সারে আবার রেল দুর্ঘটনা, এ বার বেলাইন মালগাড়ি

রেল সূত্রে খবর, দীনদয়াল উপাধ্যায় জংশন থেকে বক্সার হয়ে ফাতুহা যাচ্ছিল মালগাড়িটি। সেই সময়ই মালগাড়ির একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

পটনা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ০৯:৫৩
Share:

ছবি: সংগৃহীত।

আবার রেল দুর্ঘটনা। বিহারের বক্সারে আবার লাইনচ্যুত হল ট্রেন। সোমবার রাতে বক্সার জেলার ডুমরাঁও স্টেশনের কাছে বেলাইন হয়েছে একটি মালগাড়ির বগি। হতাহতের কোনও খবর নেই।

Advertisement

রেল সূত্রে খবর, দীনদয়াল উপাধ্যায় জংশন থেকে বক্সার হয়ে ফাতুহা যাচ্ছিল মালগাড়িটি। সেই সময়ই মালগাড়ির একটি ওয়াগনের চারটি চাকা লাইনচ্যুত হয়। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে আপৎকালীন ব্রেক কষে মালগাড়ি থামান চালক। খবর পেয়ে ঘটনাস্থলে যান রেলের উচ্চপদস্থ আধিকারিকেরা।

গত এক সপ্তাহে এই নিয়ে দু’বার ট্রেন বেলাইন হল বিহারের বক্সারে। গত ১১ অক্টোবর বক্সারে লাইনচ্যুত হয় কামাখ্যাগামী নর্থ-ইস্ট এক্সপ্রেসের ২১টি কামরা। এই ঘটনায় চার জনের মৃত্যু হয়। জখম হন আরও ৪২ জন।

Advertisement

এর আগে, গত ২ জুন ওড়িশার বালেশ্বরের বাহানগা বাজার স্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছিল চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। দুর্ঘটনাগ্রস্ত হয় বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসও। দুর্ঘটনার অভিঘাতে একটি মালগাড়ির কামরার উপরে উঠে গিয়েছিল করমণ্ডলের ইঞ্জিন। এই ঘটনায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। করমণ্ডল বিপর্যয়ের পর একাধিক ট্রেন লাইনচ্যুত হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। যা ঘিরে প্রশ্নের মুখে যাত্রী সুরক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন