News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

দিল্লি পুরভোটের গণনা। তৃণমূল সাংসদদের সঙ্গে দিল্লিতে মমতার বৈঠক। আদালতে হাজিরা দেবেন মানিক। মেডিক্যাল কলেজের ছাত্র আন্দোলন ও হাই কোর্টে মামলা। ভারত-বাংলাদেশ দ্বিতীয় এক দিনের ম্যাচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ০৭:২৭
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

দিল্লি পুরভোটের ফল

Advertisement

আজ, বুধবার দিল্লি পুরভোটের ফলপ্রকাশ। সকাল ৮টা থেকেই শুরু হবে গণনা। অধিকাংশ বুথফেরত সমীক্ষা বলছে, এ বার দিল্লির তিনটি পুরসভা বিজেপির হাতছাড়া হতে চলেছে। দিল্লি পুরসভা দখল করতে পারে আম আদমি পার্টি। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

দিল্লিতে তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠকে মমতা

Advertisement

আজ দিল্লিতে তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল নাগাদ তৃণমূল সাংসদ সৌগত রায়ের দিল্লির বাসভবনে এই বৈঠকটি হওয়ার কথা। তৃণমূলনেত্রীর এই বৈঠকে দলের সমস্ত সাংসদদের উপস্থিত থাকতে বলা হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

আদালতে মানিকের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ তাঁকে আদালতে হাজিরা করানোর কথা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। আদালত পরবর্তী কী নির্দেশ দেয় আজ সে দিকে নজর থাকবে।

মেডিক্যাল কলেজের ছাত্র আন্দোলন

ভোটের দাবিতে বিক্ষোভে নেমেছেন মেডিক্যাল কলেজের পড়ুয়াদের একাংশ। সেই আন্দোলন এখনও চলছে। অধ্যক্ষ-সহ বাকি বিভাগীয় প্রধানদের আটকে রাখার অভিযোগ উঠেছে। আজ কী হয় সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভোটের দাবিতে মেডিক্যাল কলেজের পরিস্থিতি নিয়ে শুনানি হাই কোর্টে

ভোটের দাবিতে কলকাতা মেডিক্যাল কলেজে আন্দোলন চলছে। এর ফলে রোগীদের সমস্যা হচ্ছে বলে অভিযোগ। এক রোগীর পরিজন এ নিয়ে কলকাতা হাই কোর্টে মামলা করেন। আজ এই মামলাটির শুনানি রয়েছে।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় এক দিনের ম্যাচ

আজ ভারত ও বাংলাদেশের দ্বিতীয় এক দিনের ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ১১টা থেকে খেলাটি শুরু হবে।

সংসদের শীতকালীন অধিবেশন শুরু

আনুষ্ঠানিক ভাবে আজ থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। অধিবেশনের প্রথম দিনে সংসদে কী হয় সে দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে তাপমাত্রা কমতে শুরু করেছে। ডিসেম্বরের শুরু থেকেই নামছে তাপমাত্রার পারদ। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গ-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় কড়া ঠান্ডা পড়েছে। তবে আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা আরও কমতে থাকবে। বাড়বে ঠান্ডাও মাত্রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন