Crowdfunding Campaign

শুরুতে হোঁচট কংগ্রেসের ‘ডোনেট ফর দেশ’-এ

দলের সিন্দুকে টান পড়ায় সাধারণ মানুষের থেকে অর্থ সংগ্রহের জন্য আজ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে অনলাইনে অর্থ সংগ্রহ অভিযান শুরু করেছেন। কিন্তু ‘ডোমেন নেম’-এ বিজেপির টাকা সংগ্রহের ওয়েবসাইট ছিলই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ০৮:২৫
Share:

—প্রতীকী চিত্র।

শুরুতেই হোঁচট খেল কংগ্রেসের ‘ডোনেট ফর দেশ’ অভিযান। দলের সিন্দুকে টান পড়ায় সাধারণ মানুষের থেকে অর্থ সংগ্রহের জন্য আজ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে অনলাইনে অর্থ সংগ্রহ অভিযান শুরু করেছেন। কিন্তু কাছাকাছি ‘ডোমেন নেম’-এ বিজেপির টাকা সংগ্রহের ওয়েবসাইট ছিলই। কংগ্রেসের ওয়েবসাইটটির ‘ডোমেন নেম’ ‘ডোনেট ফর দেশ ডট েনট’। বিজেপির ‘ডোনেট ফর দেশ ডট অর্গ’। ফলে অনেকেই টাকা দিতে গিয়ে বিজেপির ওয়েবসাইটে চলে গিয়েছেন। কংগ্রেসের দাবি, বিজেপি মানুষকে বিভ্রান্ত করতে এই কাজ করেছে।

Advertisement

২৮ ডিসেম্বর দলের ১৩৮তম প্রতিষ্ঠা দিবসে কংগ্রেস ঘরে ঘরে গিয়ে অর্থ সংগ্রহ অভিযান শুরু করবে। তার আগে আজ অনলাইনে অর্থ সংগ্রহ অভিযান চালু করে দলের সভাপতি মল্লিকার্জুন খড়্গে নিজে তহবিলে ১ লক্ষ ৩৮ হাজার টাকা দান করেছেন। ঠাট্টা করে মন্তব্য করেছেন, ‘‘এক মাসের বেতন চলে গেল!’’

কংগ্রেসের কোষাধ্যক্ষ অজয় মাকেন জানিয়েছেন, প্রথম আট ঘণ্টায় ৪৭,৫৮৭ জন অর্থ দান করেছেন। মোট ১ কোটি ৬ লক্ষ টাকা জমা পড়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন